শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৪০ অপরাহ্ন

চৌগাছায় দরিদ্রদের মাঝে খাদ্রসামগ্রী বিতরণ

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় করোনার ভাইরাসের কারনে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র ও দিনমজুর পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ঘোষিত সরকারি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শনিবার দুপুর থেকে সন্ধা ৬ টা পর্যন্ত উপজেলার ৫ টি ইউনিয়নে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের নেতৃত্বে স্বরুপদাহ, সুখপুকুরিয়া, ধুলিয়ানী, পাতিবিলা ও পাশাপোল ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের সহযোগিতায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনর ঘোষিত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষে দরিদ্র ও দিনমজুরদের বাড়ি বাড়ি উপস্থিত হয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, ইউপি চেয়ারম্যান তোতা মিয়া, শেখ আনোয়ার হোসেন, অবাইদুল ইসলাম সবুজ, আতাউর রহমান লালসহ ইউপি সদস্যবৃন্দ।

খাদ্য সামগ্রী বিতরণ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভায় প্রাথমিক পর্যায় ১ হাজার হতদরিদ্র ও দিনমজুর পরিবারের মধ্যে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম ডাল ও ১ টি সাবান বিতররণ করা হবে। আজ ৫টি ইউনিয়নে ৪’শ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আগামী কালসহ পরবর্তীতে এই কার্যক্রম অব্যহত থাকবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা ভাইরাসের কারনে সরকার যে সতর্ক নির্দেশনা দিয়েছেন তার জন্য অসহায় মানুষদের সাময়িক সমস্যা হতে পারে। সেই বিবেচনায় বর্তমান সরকার খাদ্যসামগ্রী বিতরণের ঘোষনা দেন।

তিনি বলেন, এ বিষয়ে গঠিত ইউনিয়ন কমিটির মাধ্যমে দরিদ্র ও দিনমজুরদের তালিকা প্রস্তুত করা হয়েছে। সেভাবেই আমরা খাদ্যসামগ্রী বিতরণ করছি। তারপরও যদি কোন স্থানে অসংগতি বা অনিয়ম দেখা দেয় তাহলে আমরা তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ সময় তিনি সরকারের সহযোগিতার পাশাপাশি যার যার অবস্থান থেকে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বৃত্তবানদের সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ