শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:২০ অপরাহ্ন

চৌগাছা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

শামীম রেজা, চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। চৌগাছা-যশোর সড়কে পৌরসভার সামনে ক্লাবের অস্থায়ী কার্যালয়ে আজ শনিবার বিকালে এ সভা অনুষ্ঠিত হয়।

ক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরীর সভাপতিত্বে এজেন্ডা অনুয়ায়ী আলোচনা করেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সহ-সভাপতি শেখ ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, যুগ্ম সাধারণ সম্পাদক ফজিল আইজ উজ্জ্বল, সহ-সাধারণ সম্পাদক খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এ কে এম শামীম আল মামুন শাহীন, দপ্তে সম্পাদক বাবলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক খলিলুর রহমান জুয়েল, পত্রিকা বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম, এম হাসান মাহমুদ প্রমূখ।

সভায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষ পালনের সকল কর্মসূচি প্রেসক্লাবের পক্ষ থেকে সমর্থন জানানো হয়। একই সাথে সকল কর্মসূচি পালনেরও সিদ্ধান্ত হয়।

সভায় ক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী বলেন, সাংবাদিকের মানোন্নয়নের জন্য বিষয়ভিত্তিক সাংবাদিকতার বই ক্রয় করতে হবে। এছাড়া মুজিববর্ষকে ঘিরে কবিতা পাঠের আয়োজন ও বিভিন্ন কার্যক্রম অব্যাহত রাখতে হবে। তিনি বলেন নোবেল পেশা হচ্ছে সাংবাদিকতা। তাই এই পেশা যাতে কলুষিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। অবৈধ টাকা উপার্জন ও রাজনীতির ঢাল হিসাবে অত্র এলাকায় মহান এই পেশাকে ব্যবহার করা হচ্ছে। আমেরিকায় বসবাস করে যেমন দেশের প্রতিনিধিত্ব করা যায়না। প্রতিনিধিত্ব করতে হলে দেশের মাটি ও মানুষের মধ্যেই থাকতে হবে। এটাই যুক্তিসঙ্গতঃ। তেমনি যশোরে অবস্থান করে অত্র এলাকার সাংবাদিকতা করা যায়না। যারা এমনটি করেন তারা আর যাই হোক সাংবাদিক নন। বিশেষ সুবিধার জন্য এমনটি করেন। এই পেশায় থাকতে হলে গণমাধ্যমের রীতি নীতি মানতে হবে।

আলোচনা সভা শেষে অর্থ আত্মসাৎ , ক্লাবের সাংগঠনিক বিরোধী কর্মকান্ড, চাঁদাবাজি, দেশ বিরোধী জামায়ত নেতাদের সাথে আতাতের অভিযোগে প্রেসক্লাবের অর্থ সম্পাদক অমেদুল ইসলামকে বহিস্কার করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া জনকল্যানমূখী ও সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে গঠন মূলক সংবাদ লেখার উপর জোরদার করার আহবান জানান প্রেসক্লাবের সভাপতি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ