সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৫৬ পূর্বাহ্ন

জগন্নাথপুরে কয়েকটি প্রকল্পের কারণে এখনো অরক্ষিত নলুয়ার হাওর

মোঃ আলী হোসেন খাঁন, জগন্নাথপুর( সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সর্ববৃহৎ নলুয়ার হাওরের ফসল রক্ষা ৫২ কিলোমিটার বেড়িবাধের কাজ ৪৫টি পিআইসি কমিটির মাধ্যমে করা হচ্ছে। সরকারি ভাবে বেধে দেয়া সময় ২৮ ফেব্রুয়ারির মধ্যে অধিকাংশ পিআইসি কমিটির কাজ শেষ হলেও এখনো বেশ কয়েকটি বাধের কাজ শেষ না হওয়ায় নলুয়ার হাওর এখনো অরক্ষিত রয়েছে। তা দেখে কৃষক সহ জনমনে আশঙ্কা বিরাজ করছে।

১ মার্চ রোববার সরজমিনে দেখা যায়, নলুয়ার হাওর বেড়িবাধের ২নং পিআইসি কমিটির অধিকাংশ কাজ হয়নি। ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে বাধ। এ নিয়ে স্থানীয় জনমনে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা জানান, পিআইসি কমিটির অবহেলার কারণে নির্দিষ্ট মেয়াদ শেষ হলেও এখনো সিকি ভাগ কাজ হয়নি। যে কারণে দ্রুত কাজ শেষ না হলে এদিকে পানি ডুকে নলুয়ার হাওর তলিয়ে যাওয়ার আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন তারা। এ পিআইসির কারণে বর্তমানে নলুয়ার হাওর প্রায় অরক্ষিত রয়েছে। তবে পিআইসি কমিটির সংশ্লিষ্ট কাউকে বাধে না পাওয়ায় ও সাইনবোর্ড না থাকায় তাদের মন্তব্য পাওয়া যায়নি।

এছাড়া ১২নং ও ১৬নং পিআইসি কমিটির কাজ শেষ হয়নি। ১২নং পিআইসি কমিটির সভাপতি মফিজুর রহমান চৌধুরী বলেন, আমি বিলম্বে কাজ পাওয়ায় এখনো শেষ করতে পারিনি। তবে আগামী সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। ১৬নং পিআইসি কমিটির দায়িত্বে থাকা ইউপি সদস্য জুয়েল মিয়া বলেন, সামান্য কাজ বাকি আছে। ২/১ দিনের মধ্যে শেষ হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ