রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:১৩ পূর্বাহ্ন

জবিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে শিল্পকর্ম প্রদর্শনী

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শুরু হয়েছে মুজিববর্ষ উপলক্ষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে ‘বঙ্গবন্ধু’ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী।

মঙ্গলবার (১৭ মার্চ ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন এর নিচতলায় চারুকলা বিভাগের আয়োজনে তিনদিনব্যাপী বিশেষ শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এ সময় উপাচার্যের সাথে উপস্থিত ছিলেন ট্রেজারার কামাল উদ্দিন আহমেদ, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক বজরুল রশিদ খান,বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, দপ্তরের পরিচালক, শিক্ষক- শিক্ষিকা ,কর্মকর্তা এবং কর্মচারী, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

প্রদর্শনীতে জায়গা পেয়েছে ৪২ টি শিল্পকর্ম। যার মধ্যে রয়েছে ড্রয়িং ও পেইন্টিং, প্রিন্ট-মেকিং ও ভাস্কর্য। প্রদর্শনীটি চলবে আগামী বৃহস্প্রতিবার (১৯ মার্চ ) পর্যন্ত।

প্রদর্শনীর বিষয়ে চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক বজরুল রশিদ খান বলেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অনুষ্ঠান সূচীর অংশ হিসেবে আমাদের ৩ দিন ব্যাপী আমাদের শিল্পকর্ম প্রদর্শনী। আমাদের প্রদর্শনীর উদ্দেশ্য বঙ্গবন্ধু জীবন ও আদর্শ নতুন প্রজন্মকে অবহিত করা।আমার ভাল লাগছে যে,আমাদের ছেলেরা বিভিন্ন মাধ্যমে,নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি করে বঙ্গবন্ধুকে ফুটিয়ে তুলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ