বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:২৫ অপরাহ্ন

জরুরি সেবা ব্যতীত কালীগঞ্জে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা

রিয়াজ মোল্ল্যা, (ঝিনাইদহ) জেলা প্রতিনিধিঃ

অবশেষে ১০ দিনের জন্য ঝিনাইদহ কালীগঞ্জের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। তবে কাঁচা বাজার, ঔষধ, সার ও ডিজেল বিক্রয় পূর্বের ন্যায় খোলা থাকবে। এ ছাড়াও জরুরী আবশ্যক ব্যতীত সিএনজি, ইজিবাইক ও মটরসাইকেল চলাচল বন্ধ রাখার নির্দ্দেশনাও দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভাতে এই সিদ্ধান্ত গ্রহন করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভাতে উপস্থিত ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার বলেন, মহামারী করোনার প্রকোপ এ জেলাতেও ছড়িয়ে পড়ছে। এ জন্য আমাদেরকে সচেতন হয়ে জনসাধারনকে করোনার থাবা থেকে মুক্ত রাখতে হবে। তিনি শহরের জনসমাগম রোধে সভাতে আগত ব্যাবসায়ী নেতৃবৃন্দের পরামর্শ আহব্বান করেন। এরপর ব্যাপক আলোচনা শেষে সর্বসন্মতিক্রমে আগামী ২৮ এপ্রিল থেকে ৭ ই মে ১০ দিন পর্যন্ত জরুরী সেবার পন্য ব্যাতিত সব ব্যবসা প্রতিষ্টান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

সভাতে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, উপজেলা ভাইচ চেয়ারম্যন শিবলী নোমানী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শামিমা শিরিন, সিনিয়র মৎস কর্মকর্তা সাইদুর রেজা, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, কালীগঞ্জ বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, সহ- সম্পাদক সদর উদ্দিন, সাংগাঠনিক সম্পাদক সাইফুদ্দিন কেরু, কাঁচামাল ব্যাবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারন সম্পাদক জিল্লুর রহমান সর্দ্দার সহ শহরের অন্যান্য ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

সভাতে আরো সিদ্ধান্ত হয় যে, প্রশাসন কর্তৃক শহরের নির্ধারিত স্থানে ২০ ফিট দুরর্ত্বে কাঁচাবাজার বসানো বাধ্যতামুলক রয়েছে। অনেকেই এ আইন মানছেনা বলে অভিযোগ উঠেছে। এ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর হয়ে জরিমানা ও থানা পুলিশ কর্তৃক আইনানুগ ব্যাবস্থা গ্রহন করবেন বলে সভাতে সিদ্ধান্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ