মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮ পূর্বাহ্ন

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক বাজার মনিটরিং

জোবায়ের আহমদ, মৌলভীবাজার প্রতিনিধি

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী মাংসের দোকানসহ হাট বাজার ও দোকান মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

১১ই এপ্রিল শনিবার মৌলভীবাজার শহরের বিভিন্ন এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় শহরের পশ্চিমবাজার, প্রেসক্লাব মোড়, পুরাতন হাসপাতাল রোড, শাহ মোস্তফা রোডসহ বিভিন্ন জায়গায় তদারকি করে ব্যবসায়ীদের সর্বনিম্ন লাভে পণ্য সামগ্রী বিক্রয় করার জন্য অনুরোধ করা হয়। প্রেসক্লাব মোড়ে মাংসের দোকানিকে ১২ ঘন্টার বেশি মাংস মওজুদ রেখে বিক্রী না করতে বলা হয়।
খুচরা ব্যবসায়ীদের ক্রয় ভাউচারের সাথে বিক্রয়মূল্য যাচাই করা হয়। অনেক মানুষের আয় কম এবং অনেকের আয়ের পথ বন্ধ হয়ে গেছে উল্লেখ করে পরিচালিত তদারকি অভিযানে ব্যবসায়ীদেরকে সর্বনিম্ন লাভে বিক্রয় করার জন্য অনুরোধ জানানো হয়।

মৌলভীবাজার শ্রীমঙ্গল রোডের মডেল থানার সামনে মেসার্স আব্দুল খালেক এন্ড ব্রাদার্স এর ট্রাক এবং শমসেরনগর রোড তাজ এন্টারপ্রাইজ এর ট্রাকে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্য সামগ্রী বিক্রয় হচ্ছে। উক্ত অভিযানে তেল, চিনি, ডাল বিক্রির কাজে নিয়োজিত এই সকল ট্রাক ডিলারদের কার্যক্রম তদারকি করা হয়। তাদের কাজ সঠিক ভাবে পরিচালনা করার জন্য নির্দেশনা দেয়া হয়। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেনো কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

উক্ত তদারকি কার্যক্রমে সাধারণ মানুষদের সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার জন্য অনুরোধ জানানো হয় এবং খুব বেশি প্রয়োজন না থাকলে ঘরে থাকার জন্য অনুরোধ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ