বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৪৪ অপরাহ্ন

জামালগঞ্জে ঘরবন্দী মানুষের মাঝে ত্রাণ বিতরণ

হাবিব রহমান. সুনামগঞ্জ

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় আজ থেকে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে গোল বৃত্তের মাধ্যমে নিরাপদ দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরন করা শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায় জামালগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার ও ওয়ার্ড সদস্যদের তৈরীকৃত করোনায় কর্মহীন শ্রমজীবী মানুষের নামের তালিকা অনুযায়ী যাচাই-বাছাই এর ভিত্তিতে আজ শনিবার বিকাল ৩:৩০ ঘটিকায় জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল উপস্থিত থেকে মানুষের মাঝে জরুরী ত্রাণসামগ্রী (খাদ্যসামগ্রী) বিতরণ করা হয়।

প্রকল্প বাস্তবায়ন সূত্রে জানা যায়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় হতে জামালগঞ্জ উপজেলার জন্য জি আর ৮ মেট্রিক টন চাউল ও নগদ আশি হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়।

সদর ইউনিয়নের কিছু এলাকার মানুষকে আজ ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল বিতরণ করা হয়।
করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরে থাকার নির্দেশনায় উপজেলায় কর্মহীন হয়ে পড়েছেন অসংখ্য মানুষ। তাদের দুর্ভোগের কথা চিন্তা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল নিজে এসব দিনমজুর ও খেটে-খাওয়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। যাতে করে মানুষজন ঘরে বসে খেতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল আরো বলেন আজ প্রথম দফায় উপজেলার সদর ইউনিয়নের ৫০ টি দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

আগামীকাল থেকে পর্যায়ক্রমে উপজেলার ৬টি ইউনিয়নের সকল দুস্থ পরিবারের মাঝে এসকল খাদ্য সামগ্রী বিতরণ করা হবে এবং পর্যায়ক্রমে দেশের পরিস্থিতির ভিত্তিতে এ ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এরশাদ হোসেন। উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফা জামান,তৌহিদ চৌধুরী প্রদীপ, দিল আহমদ,শাহীন আলম সহ ইউপির সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ