সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:১৩ পূর্বাহ্ন

জামালগঞ্জে প্রথম দুই কিশোরী করোনায় আক্রান্ত, ৫০টি বাড়ি লকডাউন

হাবিব রহমান, সুনামগঞ্জ

জামালগঞ্জে এই প্রথম ২ কিশোরী করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। তারা সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে এসেছে। তাদের একজন জামালগঞ্জ সদর ইউনিয়নের দক্ষিণ কামলাবাজ গ্রামের তাহের মিয়ার কন্যা সুমাইয়া আক্তার (১২) এবং অপরজন একই গ্রামের মৃত রেজন মিয়ার কন্যা সুলতানা আক্তার মীম (১২)।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহ আগে আক্রান্ত দুইটি পরিবার ঢাকার কামরাঙ্গীর চর ও নারায়নগঞ্জ থেকে বাড়িতে আসে। খবর পেয়ে ইউপি সদস্য শহিদুল ইসলামের মাধ্যমে প্রশাসন তারই প্রেক্ষিতে দুই দিন আগে ঢাকা ফেরৎ দুই পরিবারের ১০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে গত ২০ এপ্রিল আক্রান্ত পরিবারের ১০ জনের নমুনা সংগ্রহ করে সিলেটের ল্যাবে পাঠায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পরে এদের মধ্য থেকে ২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। তবে আক্রান্ত দু’জনের মধ্যে কোন ধরনের করোনা উপসর্গ ছিল না বলে জানা গেছে।

এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মইনউদ্দিন আলমগীর বলেন- সদ্য নারায়নগঞ্জ ও কামরাঙ্গীরচর থেকে আসা ১০ জনের নমুনা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব টেষ্টে পাঠানো হলে শুক্রবার সকালে রির্পোট আমাদের হাতে আসলে তাদের মধ্যে দুই কিশোরীর করোনা পজিটিভ। বর্তমানে তাদের দুজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনা সনাক্ত ব্যপারে জেলা সিভিল সার্জন ডা. সামছুদ্দিন জানান, শুক্রবার সকালে ওই ওই দুই কিশোরীর প্রতিবেদন পাওয়া গেছে। দুইজনের ফল পজেটিভ এসেছে।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াংকা পাল বলেন-আক্রান্ত দুই কিশোরীকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। পাশা-পাশি আক্রান্ত এলাকা ্দ.কামলাবাজ গ্রামের পার্শ¦বর্তী ৫০টি বাড়িকে লাল পতাকা টাঙ্গিয়ে লকডাউন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ