বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব আশুলিয়ায় হাঁস পালনের মাধ্যমে স্বাবলম্বী, কর্মসংস্থানের অপার সম্ভাবনা ময়মন‌সিংহ শেরপুর আঞ্চ‌লিক মহাসড়‌কের চারলেন এর কা‌জ শুরু

জামালপুরে আরো করোনা ভাইরাসে আক্রান্ত ৫ জন

মো. বিল্লাল হোসাইন, জামালপুর

জামালপুরে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার ২৪ এপ্রিল পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ জনে দাঁড়ালো। এর মধ্যে মারা গেছেন ৩ ব্যক্তি। এই ৩ ব্যক্তির মধ্যে দুই নারীর মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায় এবং এক ব্যক্তি ময়মনসিংহ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ জন। মৃত ৩ জন ও সুস্থ ৪ জন বাদে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৩১ জন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, ময়মনসিংহ পিসিআর ল্যাবে বিদ্যুৎ না থাকায় ২৩ তারিখে কোনো পরীক্ষা হয়নি। ফলে জামালপুর থেকে প্রেরিত প্রায় ৭শ নমুনা জমা হয়। সেই নমুনা থেকে কিছু নমুনা পরীক্ষায় শুক্রবার জামালপুরে আরো ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই ৫ জনের মধ্যে ১ জন জামালপুর সদরের, ২ জন বকশীগঞ্জ উপজেলার ও ২ জন সরিষাবাড়ী উপজেলার আক্রান্তের হিসেবে ধরা হয়েছে।

সরিষাবাড়ী উপজেলার হিসেবে ধরা ২ জনের বাড়ি সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামে। ওই ২ জন পিতাপুত্র। ৬০ বছর বয়সী পিতা ও ৩৫ বছর বয়সী পুত্র গত ২২ এপ্রিল সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। পিতাপুত্রের মধ্যে করোনা উপসর্গ দেখলে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

জামালপুর সদরে আক্রান্ত হয়েছেন পুলিশ সুপার কার্যালয়ের ৩২ বছরের এক সাব ইন্সপেক্টর।

বকশীগঞ্জ উপজেলায় আক্রান্ত দুজনের একজনের বয়স ২৫ ও অপরজনের বয়স ৪৫। বকশীগঞ্জ উপজেলায় ধানুয়া কামালপুর ইউনিয়নের উত্তর কামালপুর গ্রামে তাদের বাড়ি। তারা গত ২২ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে নিজবাড়িতে এসেছেন।

জেলায় এ পর্যন্ত ৭৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৭৩ জন। ছাড়পত্র পেয়েছেন ৭৭৫জন। প্রথম দিকে আক্রান্ত ৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। শনাক্ত ৩৮ জনের মধ্যে মেলান্দহে ৩ জনের মধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে ২ জনকে, মাদারগঞ্জে ১০, বকশীগঞ্জে ৪ জনের মধ্যে ছাড়পত্রপ্রাপ্ত ২ জন, দেওয়ানগঞ্জে ৩ জনের মধ্যে ১ জন মারা গেছেন, সরিষাবাড়ীতে ২ জন, ইসলামপুরে ৫ জনের মধ্যে ২ জন মৃত নারী ও জামালপুর সদরে ১১ জন। করোনা ভাইরাস সংক্রমণে শনাক্তকৃত জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে আইসোলেশনে ২১জন, হোম আইসোলেশনে ৪ জন ও ময়মনসিংহ এসকে হাসপাতালে ১ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান আরো জানান, জামালপুরে শুক্রবার ২৪ এপ্রিল পর্যন্ত প্রতিবেদনে করোনা ভাইরাস সংক্রমণ সনাক্ত হয়ে সর্বমোট ৩৬ জন ব্যক্তি এ জেলায় আক্রান্তের তালিকায় রয়েছেন। সনাক্ত ৫ জনের মাঝে ৩ জনকে সংযুক্ত করা হয়েছে। সদরের ১জন ও বকশিগঞ্জ উপজেলার ২ জন । উল্লেখ্য যে, অদ্য মাজনাবাড়ী, কাজীপুর, সিরাজগঞ্জ এর অধিবাসী সরিষাবাড়ী উপজেলা হইতে ২ জনের নমুনায় করোনা সনাক্ত হওয়ায় ঐ ২ জনকে সিরাজগঞ্জ জেলার আক্রান্ত রিপোর্টে সংযুক্ত হবে। বিধায় সরিষাবাড়ী উপজেলায় কোন সনাক্ত থাকবেনা। সর্বশেষ করোনা ভাইরাসে সনাক্তকৃতদের জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেয়ার প্রক্রিয়া চলছে।

সিভিল সার্জন সকলকেই ঘরে থাকার, নিজেদের নিরাপদে রাখারও অন্যদের নিরাপদে রাখতে আহবান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ