শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

জামালপুরে চিকিৎসকসহ করোনায় আক্রান্ত ২২, মোট ১০৩

মো. বিল্লাল হোসাইন, জামালপুর

জামালপুরে চিকিৎসকসহ আরো ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত বেড়ে ১০৩ জন হলো। এদের মধ্যে একজন চিকিৎসক, ৫ নার্সসহ ১১ স্বাস্থ্যকর্মী রয়েছেন।

বৃহস্পতিবার ৭ মে রাতে বিষয়টি নিশ্চিত করেন জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান।

তিনি জানান, বৃহস্পতিবার ময়মনসিংহ থেকে পাঠানো রিপোর্টে ২২ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে ঢাকা ল্যাবে নমুনা পরীক্ষায় ১৮ জন ও ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে ৪ জনসহ মোট ২২ জন। এদের মধ্যে শুধু ইসলামপুরের নতুন আক্রান্ত হয়েছে ১১ জন। এছাড়াও নতুন করে সদরে ৪ জন, মেলান্দহে ৪, দেওয়ানগঞ্জে ২ এবং মাদারগঞ্জে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক, ৫ জন নার্স, ২ জন সরকারী ও ২ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী রয়েছেন।

নতুন আক্রান্তরা হলেন, ইসলামপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪০, ৪৯, ২৪ বছর বয়সী নার্স এবং ৩৬ ও ২৯ বছর বয়সী একজন দুইজন পুরুষ স্টাফ নার্স, ভেঙগুরা গ্রামের একজন স্বাস্থ্যকর্মী, একটি ডায়গনস্টিক সেন্টারের একজন স্বাস্থ্যকর্মী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্সের স্বামী, নটারকান্দা গ্রামের ঢাকা ফেরত এক নারী ও তার ১২ বছর বয়সী ছেলে; পলবান্ধা ইউনিয়নের বাহাদুর পুর গ্রামের ৩০ বছর বয়সী এক ব্যক্তি।

সদরের জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখায় কর্মরত শহরের পশ্চিম নয়াপাড়া এলাকার ৪৬ বছর বয়সী একজন, হরিপুর এলাকার ৪৩ বছর বয়সী অফিস একজন, রনরামপুর গ্রামের ৩৩ বছর বয়সী একজন অফিস সহায়ক; শহরের একটি বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মী তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায় তিনি ওই হসপিটালেই থাকেন।

মেলান্দহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী এবং ২৫ এপ্রিল ঢাকা থেকে মেলান্দহের দুরমুঠ এলাকায় নিজ বাড়িতে ফেরা ৩৫ বছর বয়সী গার্মেন্টকর্মী ও তার স্ত্রী এবং সরুলিয়া গ্রামের ১৯ বছর বয়সী ৭ দিন আগে ঢাকা আব্দুল্লাহ পুর থেকে বড়িতে আসা এক ব্যক্তি।

দেওয়ানগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪০ বছর বয়সী উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এবং ৩৫ বছর বয়সী ল্যাব টেকনিশিয়ান।

মাদারগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২৭ বছর বয়সী একজন নারী মেডিকেল অফিসার।

জামালপুর সিভিল সার্জনের কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার ও বিকল্প তথ্য প্রদানকারী কর্মকর্তা আনিছুর রহমান জানান,
জেলায় এ পর্যন্ত ১৬৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মোট হোম কোয়ারান্টাইন ১১৫২ জন। ছাড়পত্র পেয়েছেন ৯৬২ জন। এছাড়া বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৯০ জন। করোনা ভাইরাস সংক্রমণে শনাক্তকৃত জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে আইসোলেশনে ৪৪ জন, হোম আইসোলেশনে ৪৫ জন ও ময়মনসিংহ এসকে হাসপাতালে ২ জন চিকিৎসাধীন রয়েছেন। সর্বশেষ করোনা ভাইরাসে সনাক্তকৃতদের জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেয়ার প্রক্রিয়া চলছে।

সর্বমোট করোনা সনাক্ত ১০৩ জনের মধ্যে সদরে ৪২, ইসলামপুরে ২১, মাদারগঞ্জে ১২, মেলান্দহে ৯, সরিষাবাড়ি ৮, দেওয়ানগঞ্জে ৬ ও বকশিগঞ্জে ৫ জন। মোট সুস্থ ৯ জন। মোট মৃত্যু হয়েছে ৩ জন। ইসলামপুরের ২ জন মৃত নারী ও দেওয়ানগঞ্জের ১ জন পুরুষ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ