শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৫২ অপরাহ্ন

জামালপুরে ডাক্তার নার্স পুলিশসহ আক্রান্ত ৮, মোট আক্রান্ত ৪৪

মো. বিল্লাল হোসাইন, জামালপুর

জামালপুরে নতুন করে ৪ জন ডাক্তার, ৩ জন পুলিশ ও একজন নার্সের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৪৪ জনে দাঁড়ালো। আক্রান্ত ৪৪ জনের মধ্যে ৩ জন মৃত ও ৪ জনকে চিকিৎসা শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে শনিবার ২৫ এপ্রিল রাতে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান।

নতুন করে আক্রান্তরা হলেন জামালপুর জেনারেল হাসপাতালের একজন সহকারী সার্জন, শেখ হাসিনা মেডিকেল কলেজ জামালপুরের একজন রেডিওলজিস্ট, সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের একজন চিকিৎসক, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী মেডিকেল অফিসার, সদর হাসপাতালের একজন নার্স, জেলা পুলিশের বিশেষ শাখার একজন এসআই ও পুলিশ সুপার কার্যালয়ের দুই কনস্টেবল।

জেলায় করোনা আক্রান্ত ৪৪ জনের মধ্যে ৬ জন ডাক্তার, ১৮ জন স্বাস্থ্যকর্মী, ৫ জন পুলিশ ও ১ জন সাংবাদিক। বাকি ১৪ জনের মধ্যে রয়েছেন কৃষক, প্রতিবন্ধী, গার্মেন্টস কর্মী ও শ্রমিক। আক্রান্তদের মধ্যে ইসলামপুর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে ২ নারীর মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষায় করোনা সংক্রামণ ধরা পড়ে এবং দেওয়ানগঞ্জের আক্রান্ত এক ব্যক্তি চিকাৎসাধীন অবস্থায় মারা যান। আইসোলেশন সেন্টারে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের তালিকায় মেলান্দহে ৩ জন (ছাড়পত্রপ্রাপ্ত ২), মাদারগঞ্জে ১০, বকশীগঞ্জে ৪ জন (ছাড়পত্রপ্রাপ্ত ২), দেওয়ানগঞ্জে ৩, ইসলামপুরে ৬ জন (মৃত ২), জামালপুর সদরে ১৮ জন ব্যক্তি রয়েছেন।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, জামালপুরে করোনা ভাইরাসে নতুন করে ৮ জন সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে ৪ জন ডাক্তার, ১ জন নার্স ও ৩ জন পুলিশ সদস্য।

মোট হোম কোয়ারান্টাইন ১০৬৬, ছাড়পত্র দেওয়া হয়েছে ৮৩৬ জনকে,হোম কোয়ারান্টাইনে রয়েছে ২৩০ জন, প্রতিবেদন প্রকাশ সময় পর্যন্ত জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে ২৩, হোম আইসোলেশনে ১৩, ময়মনসিংহ এসকে হাসপাতালে রেফার্ড ১ জন। সর্বমোট ৯০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বশেষ করোনা ভাইরাসে সনাক্তকৃতদের আইসোলেশনে রাখার প্রক্রিয়া চলছে।

সিভিল সার্জন সকলকেই ঘরে থাকার, নিজেদের নিরাপদে রাখার ও অন্যদের নিরাপদে রাখতে আহবান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ