মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:১৮ অপরাহ্ন

জামালপুরে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১২৬ বস্তা চাল জব্দ, ডিলার আটক

মো. বিল্লাল হোসাইন, জামালপুর

জামালপুর সদরে আওয়ামী লীগ নেতা ও খাদ্য অধিদপ্তরের ওএমএস ডিলারের গুদাম থেকে কালোবাজারে পাচারকালে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল বহনকারী একটি ট্রাক্টর আটক করেছে স্থানীয় জনতা। পরে ওই ট্রাক ও গুদাম থেকে ১২৬ বস্তাভর্তি ৭৪৪০ কেজি চাল জব্দ এবং ডিলার তোফাজ্জল হোসেন তোফাকে হাতেনাতে আটক করেছে পুলিশ।

জব্দকৃত চাল নরুন্দি পুলিশ তদন্তকেন্দ্রে রাখা হয়েছে। আটক তোফাজ্জল হোসেন তোফাকে জামালপুর সদর থানায় আনা হয়েছে। ওএমএস ডিলার তোফাজ্জল হোসেন তোফা তুলশীচর ইউনিয়নের মানিকার চর গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে ও তুলশীচর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

এলাকাবাসী জানিয়েছেন, রাতে গাড়িযোগে অনেক বস্তা চাল ওই ডিলার অন্যত্র পাচার করেন। এ সময় গোয়েন্দা সংস্থার সদস্যরা এলে পাচার বন্ধ হয়।

জামালপুরের জাতীয় গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক নূরুল ইসলাম খান বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির চাল ডিলার অন্যত্র পাচার করছেন। এ তথ্য জেলা প্রশাসককে জানানো হয়। জেলা প্রশাসক সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ দেন। রাতেই গোয়েন্দা সংস্থার সদস্যরা ওই গুদামটি পাহারা দেন।

সদর থানার ওসি মো. সালেমুজ্জামান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে নির্দেশ দিলে পুলিশফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। গোয়ান্দা সংস্থার উপ-পরিচালক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আমি ওই ডিলারকে আটক করে জামালপুর সদর থানায় নিয়ে আসি।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন বলেন, সকাল পৌনে আটটার দিকে নরুন্দি বাজারে ওএমএস ডিলার তোফাজ্জল হোসেন তোফার গোদাম থেকে ১২৬ বস্তার৭৭৪০ কেজি চাল জব্দ করা হয়। সেই সাথে ডিলারকে আটক করা হয়েছে। আটক ডিলার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করার জন্য খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ডিলার তার তুলসীরচর ইউনিয়নের চাল বিক্রির যে মাস্টাররোল দেখিয়েছেন তাতে অনেক গরমিল পাওয়া গেছে। একই সাথে তিনি বিভিন্ন জনের কাছ থেকেও চালগুলো কিনেছেন বলে দাবি করেছেন। কিন্তু সরকারি চাল এভাবে ক্রয় করার নিয়ম না থাকায় খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটি তার ডিলারশিপ বাতিলের সুপারিশ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ