বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে বগুড়ায় মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে হাতীবান্ধায় মানববন্ধন সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মানববন্ধন জাবির আন্দোলনকারী শিক্ষার্থীরা হল ছেড়েছেন, সব ধরনের পরীক্ষা স্থগিত অবৈধ বালুর ব্যবসায় দূর্বিষহ টোরামুন্সিরহাটের জনজীবন সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে বিএমএসএফ বগুড়ায় বিদেশি পিস্তল গুলি সহ অাটক ১ সাংবাদিক হিসেবে আপনিও যোগ দিন অপরাধ ডটকমে সাংবাদিক হত্যার বিচার দাবিতে কাল ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল ব্যাংক কর্মকর্তা নিহত

জামালপুরে সরকারি খাদ্য সহায়তার দাবীতে কর্মহীনদের মানববন্ধন

মো. বিল্লাল হোসাইন, জামালপুর

প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবিলায় সরকার ইতোমধ্যে নানামুখি উদ্যোগ নিয়েছে। বিশেষত, নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোকে খাদ্য সহায়তার আওতায় তালিকা করে বাড়ি বাড়ি খাবার পৌছে দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে সরকার। পাশাপাশি নির্বাচিত কাউন্সিলর, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, মেয়র, এমপি ও মন্ত্রীদের জাতির এই ক্রান্তিলগ্নে খাদ্য সহায়তা দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিন্তু জামালপুর পৌরসভার ১০ নং ওয়ার্ডের কয়েকটি গ্রামে দিনমজুর,ইজিবাইক চালক,রিক্সাচালক সহ নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের কাছে এখনও সরকারের খাদ্য সহায়তা পৌছেনি বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি জনপ্রতিনিধিরাও তাদের খোঁজ খবর নিচ্ছেন না বলেও অভিযোগ করেছেন তারা।

ফলে খাদ্য সংকটে অনাহারে-অর্ধাহারে দিন যাচ্ছে তাদের। বাধ্য হয়ে সরকারের নজরে আসতে পৌর শহরের রশিদপুর,মাইনপুর ও কাজির আখ এলাকায় প্রায় দুই শতাধিক এসব ঘরবন্দি দিন আনা দিন খাওয়া মানুষগুলো খাবারের দাবিতে রাস্তায় মানববন্ধন করেছেন।

সোমবার ১৩ এপ্রিল সকালে শহরের রশিদপুর বাজার এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন,বিক্ষোভ ও রাস্তা অবরোধ করেন এলাকাবাসী।

মানববন্ধনে ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ খন্দকার মোঃ মোজাহারুল ইসলাম শামীম ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাসরিন সুলতানার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির বিস্তর অভিযোগ তোলেন সরকারের খাদ্য সহায়তা থেকে বঞ্চিত এসব মানুষগুলো।

তারা বলেন, সরকার যা বরাদ্ধ দিয়েছে তা যদি সঠিকভাবে বিতরণ করা হতো তাহলে এই এলাকার একজন নিম্ন আয়ের মানুষও অনাহারে থাকতো না। সরকারের যে কোন সহায়তা পেতে এই দুই কাউন্সিলরকে টাকা দিতে হয়। টাকা ছাড়া মেলেনা কাঙ্ক্ষিত সহায়তা। এদের কারণে স্বজনপ্রীতির কারণে তারা ঘরবন্দি থেকেও পাচ্ছেন না খাদ্য সহায়তা। সরকারি খাদ্য সহায়তা পেতে সেনাবাহিনীর মাধ্যমে খাবার বিতরণের দাবি জানিয়েছেন তারা।

তবে সংশ্লিষ্ট কাউন্সিলর মোঃ খন্দকার মোঃ মোজাহারুল ইসলাম শামীম এর মুঠোফোনে একাধিকার যোগাযোগ করা হলেও ফোন রিসিভড করেন নি তিনি।

জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, কর্মহীন ত্রাণ সহায়তা বঞ্চিত এসব পরিবারগুলোর মাঝে জরুরি ভিত্তিতে সরকারি খাদ্য সহায়তা পৌছানোর ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স