শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৫৩ পূর্বাহ্ন

ঝিনাইদহের কালীগঞ্জে ক্যান্সারে আক্রান্ত স্বামীকে বাঁচাতে স্ত্রীর আকুতি

রিয়াজ মোল্ল্যা,ঝিনাইদহ

ভয়াবহ মরণব্যাধির নাম ক্যান্সার। এটা থেকে মুক্তির উপায় আছে, কিন্তু তার জন্য প্রয়োজন সময় মতো চিকিৎসার ও অর্থের। এর চিকিৎসা খরচ অনেক বেশি হওয়ায় বহু রোগী মারা যায়। তাই সমাজের বিত্তবান থেকে শুরু করে সবাই যদি সাধ্যমতো সাহায্যের হাত বাড়ায় তাহলে বেঁচে যেত অনেক প্রাণ।

মরণব্যাধি ক্যান্সার অকালেই কেড়ে নিচ্ছে আমাদের প্রিয় মানুষগুলোকে। আমরা কেউ জানিই না যে নিজের অজান্তেই কে কোন ক্যান্সারের বীজ বহন করে বেড়াচ্ছি নিজের শরীরে। যখন জানতে পারি তখন সেটা চলে যায় আমাদের নিয়ন্ত্রণের বাইরে। ঠিক তেমনই আমাদের একজন অসহায় দীনমজুর দুই সন্তানের জনক ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শিমলা-রোকনপুর ইউনিয়নের পাতবিলা গ্রামের আরজ আলীর ছেলে মফিজুর রহমান জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।
অসহায় এক স্ত্রী তার স্বামী মফিজুর রহমানের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য জনপ্রতিনিধি, প্রবাসী ও দেশের বিত্তবানদের প্রতি মানবিক সাহায্যের আবেদন করেছেন। লিভার ক্যান্সারে অক্রান্ত মফিজুর রহমান প্রায় দুই বছর যাবত শারীরিক অসুস্থতায় ভুগছেন।

মরণব্যাধি ক্যান্সারের আক্রমণে তিনি এখন বিনা চিকিৎসায় মৃত্যুর পথযাত্রী। মফিজুরের স্ত্রী জানান, আমার ছোট্ট ২ টা সন্তান নিয়ে খেয়ে না খেয়ে স্থানীয় হাসপাতাল, যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে কিন্তু দিনে দিনে তার অবস্থা আরও অবনতি ঘটছে। তাকে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য অনতিবিলম্বে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এই উন্নত চিকিৎসার জন্য জরুরি ভাবে ৮ লাখ টাকার প্রয়োজন। দীর্ঘদিন স্বামীর চিকিৎসা চালিয়ে বর্তমানে আর্থিক সংকটের কথা জানালেন মফিজের স্ত্রী। ফলে তার স্বামীকে উন্নত চিকিৎসা দিতে তিনি পুরোপুরি ব্যর্থ।

এদিকে, এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম রসূল তাকে আর্থিকভাবে সাহায্য করে যাচ্ছেন তবে তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট না। ছোট ছোট ২ টা সন্তানসহ অসহায় স্ত্রীর স্বামী বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢোলে পড়বেন এটি খুব কষ্টকর। তাই তিনি স্ত্রী সবাইকে তার অসুস্থ স্বামী মফিজুর রহমানের পাশে দাঁড়ানোর জন্য সমাজের হৃদয়বান, স্থানীয় সংসদ সদস্য, মেয়র মহোদয়, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ সকলের দৃষ্টি কামনা করছেন।
লিভার ক্যান্সারে আক্রান্ত স্বামীর সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানিয়েছেন স্ত্রী।

সাহায্য পাঠানোর ঠিকানাঃ মফিজুর রহমান, সেভিংস হিসাব নম্বর-২০ ৫০ ২৮ ৭০ ২০ ১৭ ১২ ৯০৬ ইসলামী ব্যাংক, শাখা-কালীগঞ্জ, জেলা-ঝিনাইদহ। বিকাশ নম্বর- ০১৭৪৯- ০৩৬০৯৯ (ব্যক্তিগত)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ