সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৫ অপরাহ্ন

ঝিনাইদহে নিরাপত্তা উপেক্ষা করেও চলছে জমজমাট পান হাট

রিয়াজ মোল্ল্যা, (ঝিনাইদহ) জেলা প্রতিনিধিঃ

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে ও সংক্রমণে সরকারী নির্দেশ অমান্য করে স্থানীয় প্রশাসনের নাকের ডগায় ঝিনাইদহের হরিণাকুন্ডুর ভবানীপুর পান হাট জমজমাট ভাবে অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সকাল থেকে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের ভবানীপুরে এই পান হাট অনুষ্ঠিত হয়। হাজার হাজার মানুষের সমাগম হয়ে থাকে এই পান হাটে। দীর্ঘদিন ধরেই ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের পাশে এই পান হাট অনুষ্ঠিত হতে দেখা যায়। প্রতিদিন সকালে সপ্তাহে ৭ দিন এই পান হাট অনুষ্ঠিত হয়ে আসছে। চুয়াডাঙ্গা, কুষ্টিয়াসহ বিভিন্ন জেলার ব্যবসায়ীরা পান কিনে বিক্রির জন্য ঢাকা, নারায়নগঞ্জ, ময়মনসিংহ ও সিলেট জেলায় যাওয়া আসা করছে। পান ক্রেতা ও বিক্রেতারা স্বাস্থ্য বিধি অমান্য করে চলছে তারা। সামাজিক ও ব্যক্তিগত দুরত্ব বজায় রাখার বিষয়টি মানছেনা তারা। এতে করোনা ভাইরাস ও সংক্রমণ মানুষের মধ্যে ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে।
এবিষয়ে সচেতন মহল বলেন, স্থানীয় প্রশাসনের অবহেলার কারনে এই ভাবে পান হাট অনুষ্ঠিত হয়ে আসছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে জোরালো ভুমিকা রাখতে হবে ও তৎপর থাকতে হবে।
তারা আরো বলেন, উপজেলার চাউলের বাজারে মনিটরিং তৎপরতা বৃদ্ধি করে চাউল বাজার দর নিয়ন্ত্রণে রাখতে হবে। দেশের মানুষের ক্লান্তিলগ্নে কিছু অসাধু ব্যবসায়ী চাউলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে ফায়দা হাসিল করে যাচ্ছে। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা জরুরী প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ