বুধবার, ১৬ জুন ২০২১, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার কাল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন চাঁপাইনবাবগঞ্জে শরনখোলায় লোকালয় থেকে মৃত হরিন উদ্ধার! উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি/সম্পাদকের ১৯ তম মৃত্যু বার্ষীকি পালন করেন এমপি সবুজ

ঝিনাইদহে প্রথম দু’জন করোনা রোগী সনাক্ত

রিযাজ মোল্ল্যা, (ঝিনাইদহ) জেলা প্রতিনিধি

ঝিনাইদহে প্রথম দুইজন করোনা রোগী সানক্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ রয়েছে। করোনা আক্রান্ত পুরুষের বাড়ি জেলার কালীগঞ্জে এবং নারী ঝিনাইদহ শহরের উপশহর পাড়ার বাসিন্দা। শনিবার সকাল ১০ টার দিকে সিভিল সার্জন ডা: সেলিনা বেগম খবরটি নিশ্চিত করেছেন। আক্রান্তদের বয়স ৩২ থেকে ৩৫ বছরের মধ্যে।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় থেকে ১৯ জনের নমুনা পরীক্ষার পর ফলাফল পাঠানো হয়েছে। এরমধ্যে দু’জন করোনা পজেটিভ এসেছে। এখন করোনা আক্রান্ত রোগীরা কি অবস্থায় আছে তা দ্রুততার সাথে খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে জেলাকে লকডাউন করার জন্য আগেই প্রশাসনকে জানানো হয়েছে জানলেন এই জেলা সিভিল সার্জন।

খোঁজ নিয়ে জানা গেছে, কালীগঞ্জে করোনা আক্রান্ত যুবক শ্রমিকের কাজ করেন। কয়েক মাস আগে সে শরিয়তপুরে কাজ করতে যায়। সম্প্রতি সেখান থেকে জ¦র ও ঠান্ডা কাঁশি নিয়ে বাড়ি ফেরে। সর্বশেষ শরিয়তপুর জেলায় ১১ জন করোনা রোগী সনাক্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে।
এছাড়া ঝিনাইদহ শহরের উপশহর পাড়ার আক্রান্ত নারী ঢাকা ফেরত। এক সপ্তাহ আগে সে ঢাকা থেকে ঝিনাইদহে আসে। এখানো পর্যন্ত ঢাকায় ২১২৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছে।

এদিকে জেলায় করোনা রোগী সানক্ত হলেও নিয়ন্ত্রণহীন অবস্থায় চলছে শহরে চলাচলকারী ছোট যানবাহনগুলো। ৭/৮ জন যাত্রী নিয়ে চলাচল করছে ইজি বাইক, রিক্সা-মটর সাইকেলেও একাধীক যাত্রী চলাচল করছে। এগুলো নিয়ন্ত্রণে না থাকা এবং স্বাস্থ বিভাগের সুপারিশের পরও জেলা লকডাউন না করায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলেও মন্তব্য জেলা স্বাস্থ্য বিভাগের।

বিষয়টি নিয়ে সিভির সার্জন অফিসের করোনা ইউনিটের চিকিৎসক ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, সারা দেশে যেভাবে করোন রোগী সনাক্ত হচ্ছ তাতে সামাজিক দুরতœ বজায় না রাখলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। তাই এখনই উচিৎ স্বাস্থ বিধি মেনে ঘরে থাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স