মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৫৭ পূর্বাহ্ন

টেলিমেডিসিন সেবা কার্যক্রম চালু করেছে বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশন

এমএ শরিফ, ভোলা প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন উপজেলার মানুষের ঘরে বসে চিকিৎসা নেয়ার লক্ষ্যে টেলিমেডিসিন সেবা শুরু করেছে বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশন।

আজ শনিবার থেকে এ সেবা পাবে সাধারণ মানুষ। টেলিমেডিসিন সেবায় ৪ জন এমবিবিএস এবং একজন বিডিএস ডাক্তার ২৪ ঘন্টা নিয়োজিত থাকবেন।

ডাক্তারদের সবাই বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান। তারা হলেন, ডাঃ মিরাজ হোসেন পাভেল (এমবিবিএস), ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, মোবাইল নং ০১৭০১-৬৮৯২০৫।

ডা. রাশেদুল ইসলাম সৈতু (এমবিবিএস), খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ,মোবাইল নং ০১৭১৫-৭১৫৬৮৪।

ডাঃ ইকবাল হোসেন সুমন (এমবিবিএস), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মোবাইল নং ০১৭১০-৫৬৯৭৯৯।
ডাঃ মোঃ নজরুল ইসলাম (বিডিএস), আনোয়ার খান মডার্ন হাসপাতাল, মোবাইল নং ০১৭২৫-১৭২৯০৫।

ডাঃ ইরফান মাহমুদ (এমবিবিএস), আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ, নোয়াখালী।মোবাইল নং ০১৬২১-২৯৮৭৯৭।

এ বিষয়ে বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মীর মোহাম্মদ জসিম বলেন, করোনা ভাইরাসের প্রকোপের মধ্যে মানু্ষ যাতে ঘরে বসে এ সেবা নিতে পারে সে লক্ষ্যেই টেলিমেডিসিন সেবার কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি বলেন, ডাক্তারদের সবাই বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান। তারা তাদের দায়িত্ববোধের জায়গা থেকে মানুষের সেবায় এগিয়ে এসেছেন।

বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশনের টেলিমেডিসিন সেবার প্রধান সমন্বয়ক ডাঃ মিরাজ হোসেন পাভেল বলেন, করোনাভাইরাসের সময় চিকিৎসা সেবা পাওয়া দুস্কর হয়ে পড়েছে। অনেকে ডাক্তারের কাছে না গিয়ে অসুস্থতায় ভুগছে। আমরা চাই বোরহানউদ্দিন উপজেলার কোন লোক যাতে চিকিৎসার অভাবে কষ্ট না পায়।

আসলে আমরা আমাদের দায়িত্ববোধ এবং এলাকার মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতার কায়গা থেকে আমরা এ সেবাটি শুরু করেছি। আশা করি এলাকার সেবাটি গ্রহণ করে উপকৃত হবেন, তিনি বলেন।

ডাঃ ইরফান মাহমুদ বলেন, আমাদের এ সেবাটি নিয়ে একজন মানুষও যদি উপকৃত হয় তাহলেই আমাদের কষ্ট স্বার্থক হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ