বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে ইউপি মেম্বারের সহযোগির কারাদন্ড
আপেল বসুনীয়া,রংপুর বিভাগীয় ব্যুরো / ১২৭ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর আদর্শ কোলনীতে স্থানীয় মেম্বারের হয়ে বিভিন্ন কাজের কথা বলে ২ লক্ষাধিক টাকা গ্রহনকারী মেম্বারের সহযোগি মোফাজ্জল হোসেনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

গত সোমবার কাজের লোভ দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তাকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও মেম্বার জামাল হোসেনের নামে লিখিত অভিযোগ দিতে বলেন তিনি।

জানা যায়, জগন্নাথপুর ইউপির ১ নং ওয়ার্ডের মেম্বার জামাল হোসেন তার সহযোগি মোফাজ্জল হোসেনকে দিয়ে বিভিন্ন কাজ ও সুবিধার কথা বলে এলাকার মানুষজনের নিকট প্রায় ২ লক্ষাধিক টাকা গ্রহন করে। সোমবার বিকেলে ভুক্তভোগীরা মোফাজ্জল হোসেনকে আটক করে। এ সময় তারা কাছে জমা দেওয়া টাকা দাবি করে বিষয়টি থানা পুলিশ ও সদর উপজেলা নির্বাহী অফিসারকে জানান।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে মোবাইল কোর্টে সোপর্দ করে। জগন্নাথপুর আদর্শ কোলনীর বাসিন্দা ভুক্তভুগী বানেছা বেগম, আছিয়া বেগম, পারভিন, আলেফা, মোমেনা খাতুন, পপি আক্তার, আমিন, সোহাগী, সুজিতাসহ ৪০/৫০ জন ব্যক্তি অভিযোগ করে জানান, সেলাই মেশিন প্রদান, কেয়ারের কাজ পাইয়ে দেওয়ার কথা, বিধবা ভাতার কার্ড প্রদান, দুর্যোগ সহনীয় ঘর পাইয়ে দেওয়ার লোভ, ৫ বছরের কর্মসূচীতে নাম অন্তভ’ক্তি, খাদ্য বান্ধব কর্মসূচীর কার্ড প্রদান, মাটিকাটা কাজ, চালের কার্ড, বয়স্ক ভাতার কার্ড করে দেওয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের কাছে জামাল মেম্বার মোফাজ্জল হোসেনকে দিয়ে প্রায় ২ লক্ষাধিক টাকা গ্রহন করেছেন।

তাদের প্রদানকৃত টাকা উত্তোলনে সদর উপজেলা ও জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন ভুক্তভোগীরা। উল্লেখ্য, গত রোববার জগন্নাথপুর ইউনিয়নে পুরাতন সহসাধ্রিক লোকের কার্ড বাতিল হলে চেয়ারম্যানের কক্ষে তালা ঝুলিয়ে দেয় বঞ্চিতরা।

পরে সদর উপজেলা নির্বাহী অফিসার সেখানে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে চেয়ারম্যানের নতুন তালিকা পর্যালোচনা করে ভুল পেয়ে পুরাতন তালিকা বহালের নির্দেশ প্রদান করে চাল বিতরণ করেন। এ অবস্থায় নতুন তালিকাভুক্ত সহস্রধিক মানুষ সেই সাথে চেয়ারম্যান ও মেম্বারগণ বিপাকে পরেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares