বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:০৯ অপরাহ্ন

তারুণ্যের আইডল আন্দালিব রহমান পার্থর জন্মদিন

মোঃ মেহেদী হাসান, ঝিনাইদহ প্রতিনিধি

২০ এপ্রিল ১৯৭৪ সালে এই দিনে ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ জন্ম গ্রহন করেন। তিনি একজন বাংলাদেশী রাজনীতিবিদ, শিক্ষাবিদ, আইনজীবি ও সংসদ সদস্য।

বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) সভাপতি এবং ঢাকায় অবস্থিত “ব্রিটিশ স্কুল অব ল” এর অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন।

আন্দালিব রহমান পার্থের বাবা নাজিউর রহমান মঞ্জু ছিলেন বাংলাদেশের সাবেক মন্ত্রী ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র এবং বাংলাদেশ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তার মা শেখ রেবা রহমান হচ্ছেন শেখ মুজিবুর রহমানের ভাইঝি ও শেখ ফজলুল করিমের বোন ছিলেন।

নাজিউর রহমান মঞ্জুর ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। আন্দালিব রহমান পার্থ এলএলবি করার জন্য লন্ডনে যাওয়ার আগে প্রথমে সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয়ের এবং পরবর্তীতে গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে অধ্যায়নরত ছিলেন।

তিনি ১৯৯৭ সালে লিংকনস ইন থেকে বার পরীক্ষায় পাস করেন। এরপর দেশে ফিরে আসেন এবং ব্যারিস্টার রফিকুল হকের তত্ত্বাবধানে একজন শিক্ষানবিশ হিসেবে যোগদান করেন এবং ৩ বছর তার সাথে কাজ করেন। বর্তমানে তিনি ঢাকায় আইনজীবী হিসেবে কাজ করছেন এবং ঢাকায় অবস্থিত “ব্রিটিশ স্কুল অব ল” এর অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

২০০০ সাল থেকে আন্দালিব রহমান পার্থ তার বাবা নাজিউর রহমান মঞ্জুর সাথে রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িয়ে পড়েন। ২০০৪ সালের এপ্রিল মাসে তার বাবার মৃত্যু হলে আন্দালিব রহমান বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসনে চারদলীয় জোটের প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন এবং আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ হোসেন হুমায়ুনকে পরাজিত করে বিজয়ী হন।

তিনি ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত সংস্থাপন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সদস্য ছিলেন। ২০১৪ সালের নির্বাচনে তার দল বিএনপির নেতৃত্বে নির্বাচন বয়কট করে। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঢাকা-১৭ আসনে ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের প্রার্থী হয়েছেন।তিনি ঢাকা-১৭ ও ভোলা-১ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

ইতিমধ্যে আন্দালিব রহমান পার্থ তার নিজের যোগ্যতা ও গুণের কারনে সকল পেশাজীবি মানুষ ও তরুণদের কাছে তুমুল জনপ্রিয় একজন ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। বিশেষ করে তরুণদের কাছে তিনি ব্যাপক জনপ্রিয়। এই তরুণরা আন্দালিব রহমান পার্থকে আগামীর রাষ্ট্র নায়ক হিসেবে ভাবেন।

 


আপনার মতামত লিখুন :

3 responses to “তারুণ্যের আইডল আন্দালিব রহমান পার্থর জন্মদিন”

  1. BADSHA. says:

    “SHUVO JANMODIN MR. ANDALIB” SHATOTA, NISTHA & ALLAH VITI JODI THAKE, TABE JANOGAN AR PROTINIDHI HISHABE DUNIATE ALLAH MANONAYON DITE PAREN.

  2. Asif says:

    Happy birthday leader

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স