মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার কাল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন চাঁপাইনবাবগঞ্জে শরনখোলায় লোকালয় থেকে মৃত হরিন উদ্ধার! উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি/সম্পাদকের ১৯ তম মৃত্যু বার্ষীকি পালন করেন এমপি সবুজ

তারু‌ণ্যের হোক জয়

দে‌লোয়ার হো‌সেন রা‌জিব, ময়মনসিংহ

“সবার সু‌খে হাস‌বো আ‌মি কাঁদ‌বো সবার দুখে,‌নি‌জের খাবার বি‌লিয়ে দেব অনাহারীর মু‌খে” ক‌বিতার এই চরণটুকু প্র‌য়ো‌গের উপ‌যুক্ত সময় ম‌নে হয় এখনই ।

ক‌বিতার এই চর‌ণে উ‌দ্বুদ্ধ হ‌য়ে অসহায় মানু‌ষের পা‌শে এ‌সে দাঁড়ালেন তরুন ছাত্র নেতা তানভীর রহমান কায়সার ।

আজ (২ এ‌প্রিল) সকা‌লে ময়মন‌সিংহ সি‌টি ক‌র্পো‌রেশ‌নের ৩৩নং ওয়া‌র্ডের শম্ভুগঞ্জ প‌শ্চিম বাজা‌রের প্রায় ৭৫টি বেকার হ‌য়ে পরা দিনমুজুরের বা‌ড়ি বা‌ড়ি গি‌য়ে খাদ্য সামগ্রী বিতরন ক‌রেন এই যুবক। প্রধানমন্ত্রীর সরকারী ত্রা‌নের ব্যাপা‌রে হুঁ‌শিয়ারী প্রদা‌নের বিপরী‌তে নিজ অর্থায়‌নে এমন মহতী উ‌দ্যোগ প্রশংসনীয় ।ময়মন‌সিংহ মহানগর আওয়ামীলী‌গের সাধারণ সম্পাদক মো‌হিত উর রহমান শান্ত এর আদ‌র্শে অনুপ্রা‌নীত এই যুবকের অসহায়‌দের পা‌শে এ‌সে দাঁড়ানুর গল্প এটায় প্রথম নয় । প্রিয় নেতার নি‌র্দে‌শে দে‌শের এই দুঃসম‌য়ে আবারো ‌নিজ অর্থায়‌নে পা‌শে এ‌সে সাহা‌য্যের হাত বা‌ড়ি‌য়ে দি‌লেন । হা‌সি ফুটালেন দুস্থ মানু‌ষের মু‌খে ।

এ বিষ‌য়ে জান‌তে চাই‌লে তি‌নি ব‌লেন,পুরো দেশ আজ করোনাভাইরাস বা কোভিড-১৯ এ স্তব্ধ হয়ে গেছে। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনো দেখেনি ৷ ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মত মানুষ রয়েছে যারা অসহায়, গরীব দুঃস্থ। দিনে ১ বেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়।

দেশের এই ক্রান্তিলগ্নে তারাই আজ সবচাইতে বেশি বিপদে। নেই কোনো আয়, রোজগার, তাই পেটেও নেই খাবার। এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমাদের দায়িত্ব। তারই অংশ হিসেবে আজ ময়মনসিংহের নিজ এলাকার অসহায় দুস্থ ও গরীব লোকদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যমান মনে হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স