বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:১৫ অপরাহ্ন

তালতলীতে ব্যাপক প্রচারনা চললেও মানছে না সামাজিক দূরত্ব

মো.মিজানুর রহমান নাদিম, বরগুনা প্রতিনিধি

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের বিভিন্ন দিক-নির্দেশনায় বরগুনার তালতলী উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ ব্যাপক প্রচার-প্রচারনা চললে ও মানছে সামাজিক দুরুত্ব বিভিন্ন এলাকার  মানুষজন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে,তালতলী বাজারের বিভিন্ন জায়গায় চায়ের দোকান,চৌরাস্তা,কাচাঁ- বাজার,মাছের বাজারসহ মাছের আড়ৎ গুলা, বিভিন্ন রকমরের দোকান গুলায় লোকের সমাগম। করোনা ভাইরাস সম্পর্কে মানুষের মাঝে সচেতনা বাড়াতে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এবং বিভিন্ন জন-প্রতিনিধিরা সামাজিক সংগঠন গুলো বিভিন্ন ভাবে হ্যান্ডবিল বিতরন, ব্যাপক মাইকিং করে সর্তক হওয়ার কথা বলে।  অনেকেই মাস্ক ও হ্যান্ড স্যানিটেইজার ব্যবহার করছে না। দোকানের অর্ধেক শাটার খুলে আবার কেউ কেউ দোকানের শাটার বন্ধ করে চেয়ার নিয়ে সামনে বসে ব্যবসা চালিয়ে যাচ্ছে। কিন্তু তারা ও সামাজিক দুরুত্ব মানছে না। করোনা ভাইরাসের ঝুঁকি কমাতে সরকারের পক্ষ থেকে তিন ফুট দুরুত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনা থাকলে ও বাজারে-বাজারে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করলে ও মানছে না সামাজিক দুরুত্ব।

স্থানীয়রা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সকল  প্রশাসনের পক্ষ থেকে যে পদক্ষেপ গুলা ইতিমধ্যে নিয়েছেন তা প্রশংসনীয়।করোনা ভাইরাসের কারনে সরকার বিভিন্ন জায়গার লঞ্চ, দুরপাল্লার পরিবহন গুলা বন্ধ করে দিয়েছে। এমন তালতলী উপজেলার বগী টু চালিতাতলী খেয়া পারাপার বন্ধ হচ্ছে না। করোনা ভাইরাসে মানুষ আতঙ্কে রয়েছে তার মধ্যে খেয়া পারাপারের জন্য প্রত্যেক মানুষের প্রতি ভাড়া ৫০টাকা করে নিচ্ছে এবং খেয়া পারাপারে মানছে না সামাজিক দুরুত্ব। এসব পদক্ষেপ গুলা মানছে ফলে  করোনা ভাইরাসে ঝঁকিতে রয়েছে গোটা উপজেলা বাসী। সংশ্লিষ্টরা মনে করেন প্রশাসনের নজরদারি আরো বাড়ানো দরকার।

এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সেলিম বলেন, গতকাল রাতে লাউপাড়া বাজারে  সামাজিক দুরুত্ব না মানায় ৪জনকে এবং নিউপাড়া বাজারে ১ জনকে জরিমানা করেছি। সামাজিক দুরুত্ব মানুষের মাঝে বিরাজমান করতে এ অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ