শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৫৮ অপরাহ্ন

তাহিরপুরে করোনা আতঙ্কে গৃহবন্দী মানুষ; গরীবরা অনাহারে

টাইফুন মিয়া, তাহিরপুর প্রতিনিধি

গোটা বিশ্বব্যাপী বর্তমান আতঙ্কের নাম করোনা ভাইরাস। এই ভাইরাসের আতঙ্কে আতঙ্কিত হয়ে গৃহবন্দী সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জনসাধারণ।

করোনা ভাইরাসের পাদুর্ভাব ঠেকাতে নেয়া হয়েছে যথাযথ ব্যবস্থা। উপজেলা প্রশাসনের সতর্ক বার্তায় সাড়া দিয়ে উপজেলার সকল পেশার মানুষজন নিচ্ছেন যথাযথ সচেতনতা।

এদিকে দিনমজুরের পেটে অন্ন জুটে না। যাদের নিত্যদিনের উদ্দেশ্যই থাকে পরিবার পরিজনের জন্য দুবেলা দুমুঠো ভাত জোগাড় করার, সেই দিনমজুরেরা আজ মাথায় হাতে গাছতলায় বসে চিন্তায় মগ্ন- ‘কীভাবে অন্ন জুটবে পেটে?’

উপজেলার জাদুকাটা নদীর শ্রমিক জুলহাস মিয়া বলেন, আমি নদীতে কাজ করে যা পাই তা দিয়ে কোনোরকম সংসারের দৈনন্দিন হাট বাজারের খরচটা হয়ে যায়। তবে এখন করোনা ভাইরাসের কারনে নদীর কাজ বন্ধ হয়ে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে অনাহারে দিন কাটাচ্ছি। এছাড়াও এমন হতদরিদ্র পরিবারগুলো ভয়াবহ করোনায় না মরলেও অনাহারে মরে যাবে বলে তিনি জানান।

এ ব্যাপারে বৃহস্পতিবার (২৬ মার্চ) সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ এর সাথে কথা বললে তিনি জানান, করোনা ভাইরাসের এই দূর্বিষহ পরিস্থিতি তাৎক্ষণিক মোকাবিলায় মানবিক সহায়তা হিসেবে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কতৃক প্রতিটি উপজেলার জন্য ত্রাণ (চাল) ও নগদ আশি লক্ষ টাকা বরদ্দ দেয়া হয়েছে। আগামী শনিবার তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলার সকল চেয়ারম্যান ও ইউপি সদস্যদের দ্বারা সকল নিম্ন আয়ের মানুষের মাঝে এসকল ত্রাণ বিতরণ করা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ