বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ জাল পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ জলবদ্ধতা নিরসনে দুই চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ নেটপাটা অপসারণ অপরাধ ডটকমের সাভার প্রতিনিধির মায়ের ইন্তেকাল বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে আমিনুল ফরিদ চাঁপাইনবাবগঞ্জে রেজিস্ট্রি অফিসের অনিয়মের বিরুদ্ধে সনাসের মানববন্ধন মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাভারে যুবলীগের বিক্ষোভ মিছিল বগুড়ায় গ্যাস সিলিন্ডারের মধ্য ফেনসিডিল, আটক ৫ সাভারে জবাইকৃত নব জাতকের লাশ উদ্ধার

তাহিরপুরে সন্ত্রাসী মহড়ায় দোকানপাট বন্ধ, এলাকাবাসীর মানববন্ধন

নিরব আহমদ, তাহিরপুর প্রতিনিধি

সুনামগঞ্জ জেলার তাহিরপুরের বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজারের সন্ত্রাসী তান্ডবের পর থেকে ভয়ে দোকানপাট বন্ধ করে দেয় বাজারের সকল ব্যবসায়ীরা।

ঘটনার খবর পেয়ে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল বাজারে এসে ব্যবসায়ীদের দোকানপাট খুলে দেয়।

আনোয়ারপুর বাজার বণিক সমিতি সূত্রে জানা যায়, পূর্ব বিরোধের জের ধরে স্থানীয় একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সোমবার সকালে বাজারে এসে মহড়া দেয়। এতে ভয়ে আতঙ্কিত হয়ে প্রায় ৩ ঘন্টা যাবৎ আনোয়রপুর বাজারের সকল দোকানপাট বন্ধ রেখেছিল ব্যবসায়ীরা। পরে এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক মানববন্ধ কর্মসূচি পালন করেন সকল ব্যবসায়ীরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, আনোয়ারপুর বাজার বণিক সমিতির সভাপতি- ফয়সাল আহমেদ, সাধারণ সম্পাদক- শাহ আলম গণি, সহ সভাপতি- আব্দুল বারিক, তাহিরপুর উপজেলা যুবলীগ নেতা- সাহাঙ্গীর আলম, আনোয়ারপুর বাজারের ব্যবসায়ী- নিজাম শাহ, আবুল কাশেম, মাহমুদ আলী, আব্দুস সালাম, রুহুল আমিন, রয়েল, মাহমুদ আলী ও বাজারের প্রহরী নুরুল হক প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, স্থানীয় ইউপি সদস্য বাবুল মিয়া ও তার আত্নীয় স্বজনসহ একটি সন্ত্রাসী দল দীর্ঘদিন যাবৎ ব্যবসায়ীদের চাদাঁ আদায়সহ বিভিন্নভাবে হয়রানী ও নির্যাতন করে আসছে। আমরা এ সকল সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ করায় সোমবার সকালে ইউপি সদস্য বাবুল মিয়ার নেতৃত্বে একটি সন্ত্রাসী দল প্রায় শতাধিক লোকজন নিয়ে মিছিল সহকারে অস্ত্রশস্ত্রসহ বাজারে এসে মহড়া দিলে আমরা ভয়ে আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ রাখি।

পরবর্তীতে আনোয়ারপুর বাজার বণিক সমিতির সভাপতি ফয়সাল আহমদ এই আমি ঘটনাটি তাহিরপুর থানায় অবগত করলে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল এসে বাজারের দোকানপাট খুলে দেন।

অভিযুক্ত স্থানীয় ইউপি সদস্য বাবুল মিয়া জানান, আমার কোন সন্ত্রাসী দল নেই। আমি সন্ত্রাসী ও চাদাঁবাজির সাথে জড়িতও না। বাজারে অস্ত্রশস্ত্র নিয়ে কোন মহড়াও দেইনি।আমাকে সামাজিকভাবে হেয়পতিপন্ন করার জন্য আমার প্রতিপক্ষ আমার বিরোদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছে।

তিনি আরো বলেন, গতকাল রাতে একটি সন্ত্রাসী বাহিনী বালিজুরী ইউনিয়ন যুবলীগের সভাপতি জিয়া উদ্দিনকে মারধর করে গুরুতর আহত করে। বর্তমানে সে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনার প্রেক্ষিতে আমরা একটি প্রতিবাদ মিছিল বাজার পর্যন্ত যাই। তবে কোন প্রকার সন্ত্রাসী মহড়া দেইনি।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান বলেন, এরকম ঘটনার খবর পেয়ে আনোয়ারপুর বাজারে গিয়ে ব্যবসায়ীদের দোকানপাট খুলে দেয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত থানায় কেউ কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ