বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন

ত্রাণ দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার-১

মোঃজিলহাজ বাবু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির নাম ভাঙ্গিয়ে ত্রাণের নামে অর্থ হাতিয়ে নেয়া প্রতারণা চক্রের মুলহোতাকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত হচ্ছে কক্সবাজার জেলার চশরিয়া থানার সোসাইটিপাড়া গ্রামের মোবারক হোসেনের ছেলে ইফতেখার হোসেন ওরফে সাহারুখ (১৯) ।

বুধবার (৬ মে) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কুমিল্লা পুলিশের সহায়তা নিয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে কক্সবাজার থেকে সাহারুখকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে প্রতারণার মাধ্যমে আদায়কৃত ৫হাজার টাকা এবং ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান। তিনি গণমাধ্যমকর্মীদের জানান, সাহারুখ নিজেকে রেডক্রিসেন্ট সোসাইটির চাঁপাইনবাবগঞ্জ জেলা ম্যানেজার পরিচয় দিয়ে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ কয়েকজন রাজনৈতিক ব্যক্তির কাছে ফোন করে জানায় অসহায় মানুষকে প্রায় ১০হাজার টাকার ত্রাণ দেয়া হবে এবং এজন্য রেজিঃ ফি বাবদ তিনি জনপ্রতি ৭’শ টাকা করে দাবি করেন।

পরবর্তীতে কয়েকজন রাজনৈতিক ব্যক্তি ৭০ জনের কাছ থেকে জনপ্রতি ৭’শ টাকা করে উঠিয়ে বিকাশের মাধ্যমে সাহারুখের কাছে প্রেরণ করে। কিন্তু টাকা দেয়ার পর আর কোন সাড়া না পাওয়ায় বিষয়টি নিয়ে তাদের সন্দেহ হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি ডায়েরি করেন জনৈক মাইনুল ইসলাম। পরে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিষয়টি সম্পর্কে অবগত হলে প্রতারকচক্রকে গ্রেফতারের নির্দেশ দিলে ডিবি পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে সাহারুখকে ক·বাজার থেকে গ্রেফতার করে।

এদিকে গ্রেফতারকৃত সাহারুখ তার এই কাজে সহায়তা করতো তার আপন খালাতো ভাই মিজান বলে পুলিশের কাছে স্বীকার করে। বর্তমানে তিনিও পলাতক রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স