শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১০ অপরাহ্ন
শিরোনাম :

দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন

শেখ কামরুজ্জামান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)

ভারতের দিল্লিতে মুসলিমদের ওপর নির্যাতনসহ মসজিদ-মাদ্রাসায় আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আজ  সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় দিল্লির আক্রান্ত মুসলিমদের প্রতি সমর্থন জানিয়ে পোস্টার ও প্ল্যাকার্ড প্রদর্শন করার পাশাপাশি সেখানকার মুসলিমদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বিভিন্ন শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। মানবন্ধনে বক্তারা ভারতের দিল্লিতে উগ্রবাদী হিন্দু গোষ্ঠি কতৃক নিরীহ মুসলমানদের উপর হামলা, হত্যা, নির্যাতনসহ পবিত্র মসজিদ ভাঙচুর, বাড়িঘর ব্যাবসা প্রতিষ্ঠান আগুন দিয়ে জালিয়ে দেওয়া সহ বিভিন্ন নৃশংস কর্মকাণ্ডের বর্ণনা দেন। এই সাম্প্রদায়িক হামলা ও নৃশংস নির্যাতনের জন্য ভারত সরকারের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করেন বক্তারে।

মানববন্ধন বক্তৃতায় জুবায়ের নামে এক শিক্ষার্থী বলেন, “মুসলিমরা সব সময় অসাম্প্রদায়িক। বাংলাদেশে আমরা এদেশে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান একসাথে বসবাস করছি। ৯০ শতাংশ মুসলিম এদেশে থাকলেও কখনো হিন্দু মুক্ত করার করার কথা বলিনি কিন্ত মোদি সরকারের মন্ত্রী অমিত সাহা ভারতকে মুসলিম মুক্ত করার ঘোষণা দেয়”।

উল্লেখ্য, ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে দিল্লিতে এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স