মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:০৯ পূর্বাহ্ন

দৃষ্টি নন্দন তাহিরপুর

সোহেল রাজ(সুনামগঞ্জ)

 

সিলেট বিভাগে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় কয়েকটি আকর্ষনীয় জায়গা রয়েছে। যা বসন্তের শুরুতেই ও কোনো সরকারি ছুটির দিনে পর্যটকদের ভির জমে যায়।

তাদের মধ্যে বৃহত্তম জায়গা রয়েছে যাদুকাটা নদীর তীরে অবস্থিত আলহাজ্ব জয়নাল আবেদীন শিমুল বাগান ও টেকেরঘাট সিমান্তের পাশে অবস্থিত (শহীদ শিরাজ লেক) যা এখন নিলাদ্রী নামে পরিচিত।এবং সেই হাওর অঞ্চলে রয়েছে যেখানে নানান ধরনের পশু পাখি,নানান রংয়ের মাছ ও সৌন্দর্যের এক বাহার।

দূর দূরান্তে থেকে অনেক পযর্টকরা দর্শনীয় স্থানে আসতে পারে না বলে জানা যায় । কারণ তারা রাস্তা পরিচিত নেই বলে।

ঢাকা থেকে সরাসারি বিভিন্ন ধরেনের বাসে আসতে পারে সুনামগঞ্জ। সুনামগঞ্জ আব্দুল জহুর সেতু থেকে সিএনজি বা মটর সাইকেল প্রতি জনে একশত টাকা করে লাউড়েরগড় বাজার আসা যাবে। বাজার পার হয়ে যাদুকাটা নদী আর নদী পার হলেই শিমুল বাগান।

আবার সুনামগঞ্জ আব্দুল জহুর সেতু পাড় হলে বিভিন্ন ধরনের গাড়ি দিয়ে তাহিরপুর উপজেলা এরপর বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার হয়ে শিমুল বাগান।যা পর্যটকদের সুবিধা হতে পারে।

এবার শিমুল বাগান থেকে নিলাদ্রী যেতে পারে মোটরসাইকেলে প্রতি জনে ৫০ টাকা থেকে ৬০ টাকা লাগতে পারে। শিমুল বাগান থেকে নিলাদ্রী যাওয়ার রাস্তা দেখতে অনেকটা আকর্ষনীয় সেটা সিমান্তের মধ্যে দিয়ে রাস্তাটি নির্মান করা হয়। যা মেঘালয়ের পাহাড়ের নিছ দিয়ে চলাচল কার হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ