রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম :

দেশব্যাপী সাংবাদিক হত্যা, মামলার প্রতিবাদে কাল অর্ধদিবস কলমবিরতি

মোঃ ইব্রাহীম খলিল স্টাফ রিপোর্টার

সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন, হত্যা, হামলা, মামলা ও হয়রাণীর প্রতিবাদে ২ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দেশব্যাপী কলম বিরতি পালনের আহবান জানিয়েছে বাংলাদেশকে মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

গত ২৭ ফেব্রুয়ারী শনিবার নোয়াখালী প্রেসক্লাব ও বিএমএসএফের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ ঘোষণা করেন।

দেশব্যাপী সকল জেলা, উপজেলায় কলম বিরতি পালনের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সাংবাদিক ও সংগঠন সমুহকে আহবান জানানো হয়েছে। এর আগে একই দাবিতে বিএমএসএফের ডাকে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ পালন করে।

বিএমএসএফ মনে করে, দেশে সাংবাদিক নির্যাতন এবং হত্যা ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার হচ্ছেনা। উল্টা প্রশাসনের পক্ষ থেকে হয়রানি লক্ষ্য করা গেছে।

দেশের সাংবাদিকরা সংবাদের জের ধরে প্রতিনিয়ত মিথ্যা হামলা মামলায় হয়রানি হচ্ছেন। সাংবাদিক সুরক্ষায় কোন আইন না থাকায় এমনটি হচ্ছে। দ্রুত আইন প্রণয়ন করে সুরক্ষা না দিলে অনেকেই পেশা ছেড়ে চলে যাবেন।

সাংবাদিক নিয়োগ নীতিমালা না থাকায় আজ অশিক্ষিত, কুশিক্ষিতদের দখলে এই মহান পেশন। তাই মহান এই পেশার মর্যাদা তলানীতে ঠেকে গেছে। সাংবাদিক সুরক্ষায় আইন প্রণোয়ন এবং নিয়োগ নীতিমালা প্রণোয়ন জরুরী হয়ে পড়েছে।

কোম্পানিগঞ্জের মুজাক্কির হত্যা ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিতের অপচেষ্টা করা হচ্ছে। তেমনি গাজীপুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি আবুবকর সিদ্দিকের দুটি হাত এবং একটি পা লোহার রড দিয়ে পিটিয়ে ভেঙ্গে ফেলে। সুনামগঞ্জের তাহিরপুরে বালু ও পাথরখেকো সন্ত্রাসীরা গাছের সাথে বেঁধে নির্মম নির্যাতন ঘটনার আসামীদের গ্রেুপ্তার করছেনা। এসকল আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেপ্তার করছেনা বরং সাংবাদিক আসামী হবার আগেই উৎসাহভরে সাংবাদিকদের গ্রেুপ্তারে মরিয়া হয়ে ওঠেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স