মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:১৬ পূর্বাহ্ন

ধান কাটতে শ্রমিক পাঠালেন তালতলীর ওসি

কে এম রিয়াজুল ইসলাম, বরগুনা।

বরিশালের উজিরপুরে ধান কাটতে শ্রমিক পাঠালো তালতলী থানার ওসি কামরুজ্জামান মিয়া। বিকাল ৫টার দিকে ধান কাটার জন্য ২১ জন শ্রমিককে প্রত্যয়নপত্র দিয়েছে তালতলী থানা।

করোনা ভাইরাসের প্রাদুর্ভারের মধ্যে দেশের অর্থনীতি স্থবীর হয়ে পড়ছে। দেশের সংঙ্কটকালে খাদ্য চাহিদা মেটাতে কৃষকদের উৎপাদিত খাদ্য শস্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এমন সময় কৃষকদের উৎপাদিত বোরো ধান পাকতে শুরু করেছে।

এসময় পাকা ধান কাটা শ্রমিকের সংঙ্কট দেখা দেয়। অপরদিকে প্রকৃতিক আবহাওয়া বিরুপ থাকায় কারনে বিপাকে পড়েছেন কৃষক। তাই পাকা ধান কাটা নিয়ে অনিশ্চতায় পড়ছেন কৃষক। এই কৃষকদের দুঃসময়ে বরিশালের উজিরপুরে ইরি-বোরো মৌসুমের ধান কাটতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব নিশ্চিত রেখে শ্রমিক পাঠান তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। প্রথম ধাপে ২১ জন ধান কাটা শ্রমিক পাঠালেন তিনি। এদিকে দীর্ঘদিন পর কাজে যেতে পেরে খুশি এলাকার কৃষি শ্রমিকরা।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান মিয়া বলেন জানান, দেশের এই ক্রান্তিলগ্নে খাদ্র শস্য কথা চিন্ত করে ধান কাটতে প্রথম ধাপে ২১ জন শ্রমিকের প্রত্যয়নপত্র দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরো শ্রমিক পাঠানো হবে। সব প্রস্তুতি শেষ করে আগামীকাল তাদের সামাজিক দূরত্ব ও স্বাস্থবিধি মেনে বরিশালের উজিরপুরে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ