মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২৮ পূর্বাহ্ন

নওগাঁর করোনা আপগ্রেড, ০৬ দিনের শিশুসহ আক্রান্ত ৫৩

রহিদুল ইসলাম রাইপ; নওগাঁ প্রতিনিধি

নওগাঁর ০৬ দিনের শিশুসহ সর্বমোট ৫৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জেলায় এপর্যন্ত মোট ১৪৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮৬৩টি নমুনার ফলাফল পেয়েছে স্বাস্থ্য বিভাগ। যার মধ্যে ৫৩ জনের নমুনায় করনা  সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সর্বনিম্ন ৬দিন ও সর্বোচ্চ ৬৮ বছর বয়সী ব্যক্তি আছেন।

আক্রান্তদের মধ্যে রাণীনগরে উপজেলায় ১৫, আত্রাই ৫, মহাদেবপুরে ৮, মান্দায় ২, বদলগাছীতে ১, পত্নীতলায় ২, ধামইরহাটে ১, নিয়ামতপুরে ৮, সাপাহারে ১০ ও পোরশায় ১জন করোনা আক্রান্ত রোগী রয়েছে।

আক্রান্তদের মধ্যে ৩ জন মেডিক্যাল অফিসার, ২জন নার্স, ১জন SACMO, ২জন স্বাস্থ্য সহকারী, ১জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ১জন MT LAB, ১জন মোট ১২জন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন যা মোট আক্রান্তের প্রায় ২২%।

আর এজন্য রোগীদের স্বাস্থ্যসেবা গ্রহনের সমর সঠিক তথ্য না জানানো বা তথ্য গোপন করায় অন্যতম কারন বলে জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগ ।

নওগাঁ জেলায় গত ১মার্চ থেকে এ পর্যন্ত ৫৫৫৪ জন বিদেশ ও সংক্রমিত জেলা ঢাকা- নারায়ণগঞ্জ থেকে এসেছেন। আমরা তাদের প্রত্যেকের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন।

আগতদের হোকোয়ারেন্টাইন নিশ্চিতের কাজে স্বাস্থ্যবিভাগের মাঠকর্মী স্বাস্থ্য সহকারীগন ও পুলিশ বাহিনীর সদস্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

নওগাঁয় স্থানীয় প্রসাশনের সঙ্গে  ১২ শতাধিক পুলিশ সদস্য, ৬ টি সেনা বাহিনী টহল এবং ২০ টি মোবাইল কোর্ট করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন।

সর্বমোট ৫৫৫৪ জনের মধ্যে ইতিমধ্যে ৪১১২ জনের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৪৪২ জন হোম কোয়ারেন্টাইনে ও ৩৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

৫৩ জন আক্রান্তের মধ্যে বর্তমানে সকলেই ভালো আছেন। তাঁরা বেশির ভাগই নিজ বাড়িতে বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। তাদের মধ্যে ১জনকে রাজশাহীতে রেফার্ড করা হয়েছিল। এখন তাঁর অবস্থাও স্থিতিশীল ও আশংকামুক্ত। পুনরায় তাঁর  সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন নওগাঁ সিভিল সার্জন কন্ট্রোল রুম ।

ইতোমধ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ২০০০টি কীটস্ প্রদান করেছেন। এছাড়া নওগাঁ ০৬ টি আসনের সংসদ সদস্যবৃন্দ নিয়মিত পরিস্থিতির খোঁজখবর রাখছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ