বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৩৪ পূর্বাহ্ন

নওগাঁয় ক্ষুদ্রনৃগোষ্ঠির পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন “ত্রিশুল”

রহিদুল ইসলাম রাইপ, নওগাঁ প্রতিনিধি :

করোনাভাইরাসের দুর্যোগে ঘরবন্দী কর্মহীন অসহায় পরিবারের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে ‘ত্রিশুল-সোপার্যিত কৃষ্টির নীত’ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনটি।

নওগাঁ জেলার নিয়ামতপুর, পোরশা ও সাপাহার উপজেলাতে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া ক্ষুদ্রনৃতাত্ত্বিক গোষ্ঠী, বেকার, দুস্থ ও দরিদ্র মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী, সাবান ও মাস্ক পৌঁছে দেয় সংগঠনের কর্মীবৃন্দ।
এর সার্বিক সহায়তায় আছেন ত্রিশুল-সোপার্জিত কৃষ্টির নীত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রকৌশলী তৃণা মজুমদার। তার বিশেষ উদ্যোগে শুধু খাদ্য সহায়তাই নয় এর পাশাপাশি সংগঠনটির কর্মীরা মাস্ক তৈরির কার্যক্রম শুরু ও বিতরণ করছে।

তৃণা মজুমদার বলেন, নিজ সংস্কৃতি নিয়ে চর্চা করার পাশাপাশি সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রাখাও আমাদের সংগঠনের ব্রত। মহামারির এ সময়ে কর্মহীন মানুষের জন্য আমাদের এ ক্ষুদ্র সহায়তা অসহায় মানুষের জন্য বড় কিছু হতে পারে।

যেহেতু বাসা থেকে কেউ বের হতে পারছেনা তাই আমরা প্রস্তুতকৃত তালিকা হতে নির্দিষ্ট বাড়ি বাড়ি গিয়ে সহায়তা প্রদান করেছি। সবাইকে সবার জায়গা থেকে এই ক্রান্তিলগ্নে মানবতার পাশে দাঁড়ানোর জন্য আহ্বান করছি, আপনারা এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়ান। মানবতার কাজে নিজেকে নিয়োজিত রাখুন। সরকার যথেষ্ট করছে। এর পাশাপাশি আমারাও নিজ নিজ জায়গা থেকে সাধ্যমতো সহযোগিতা করলে হয়তো আশা করি এই ক্রান্তিলগ্ন আমরা খুব সহজেই পার করতে পারবো। ঘরে থাকুন, নিরাপদ থাকুন।

উলেখ্য যে, গত ১০ এপ্রিল তৃণা মজুমদার এর নির্দেশনায় সাপাহার সদরে সৃষ্টি একাডেমি রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক ইসফাত জেরিন মিনার সার্বিক তত্বাবধায়নে ফেস মাস্ক তৈরি প্রক্রিয়া শুরু করা হয় এবং সেই সাথে মাস্ক তৈরি অব্যাহত রয়েছে।

তৃণা মজুমদার এর নির্দেশনায় খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করছে ত্রিশুল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য নিশান, নির্মল মার্ডী, শ্যামল হাঁসদা সুভাষ চঁড়ে, মাহাদি পায়েল, বিশাল মজুমদার সহ নওগাঁ নিয়ামতপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নাদিরা বেগম ও সাপাহার আদিবাসী নেতা ভুট্টু পাহান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ