বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

নওগাঁয় দুই এমপিসহ শতাধিক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে

নাদিম হোসেন অনিক, নওগাঁ সংবাদদাতা

নওগাঁ-২ আসন (ধামইরহাট ও পত্নীতলা) এর সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের সংস্পর্শে আসায় দুই এমপিসহ প্রায় শতাধিক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানাগেছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোরশেদ নিশ্চিত করেছেন- প্রত্যেকে সুস্থ আছেন এবং এখনো পর্যন্ত তাদের সরিলে করোনা উপসর্গ লক্ষ করা যায়নি।

সূত্রে জানাগেছে, গত ২১ এপ্রিল এমপি শহীদুজ্জামান সরকার তার নির্বাচনী এলাকা নওগাঁতে আসেন। নওগাঁয় তিনি শহরের ডাকবাংলোতে রাত্রিযাপন করতেন এবং দিনে তার নির্বাচনী এলাকায় যেতেন। প্রায় সপ্তাহ ধরে তিনি তার নির্বাচনী এলাকা নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) তে করোনায় কর্মহীন ও অসহায়দের ত্রান বিতরণসহ কৃষকদের ধান কাটার মেশিন প্রদান এর জন্য নেতাকর্মীদের সাথে মিশেন।

এরপর তিনি ২৭ এপ্রিল করোনা সংকট মোকাবিলায় ত্রাণের সমন্বয়সহ নানাবিধ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকের সভা কক্ষে যোগদান করেন। জেলা প্রশাসকের সভা কক্ষে তার সংস্পর্শে আসেন- নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক, জেলা প্রশাসক হারুন অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া ও সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান আলাল।

এরপর গত ২৮ এপ্রিল নওগাঁ থেকে রাজধানী ঢাকার উদ্দেশ্য রওনা দেন শহীদুজ্জামান সরকার। তারপর তিনি সরকারি ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) ওঠেন। হঠাৎ তার শরীরে জ্বর এবং সঙ্গে হালকা কাশি দেখা দিলে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়। শুক্রবার (১ মে) বিকেল ৫টায় আইইডিসিআর থেকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এ বিষয়ে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোরশেদ বলেন, সংসদ সদস্য করোনায় আক্রান্তের সংবাদের ভিত্তিতে তার সংস্পর্শে আসা শতাধিক ব্যক্তিকে শনিবার বিকেল থেকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। তবে সবাই সুস্থ রয়েছেন।

তিনি আরও বলেন, সোমবার সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স