বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব আশুলিয়ায় হাঁস পালনের মাধ্যমে স্বাবলম্বী, কর্মসংস্থানের অপার সম্ভাবনা ময়মন‌সিংহ শেরপুর আঞ্চ‌লিক মহাসড়‌কের চারলেন এর কা‌জ শুরু

নওগাঁয় ৭৫ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা কর্মসূচির উদ্বোধন

রহিদুল ইসলাম, রাইপ নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় ৭৫ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া ৭৫ হাজার পরিবারের মাঝে ২ হাজার ৫০০ টাকা করে এককালীন মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

বৃহষ্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় জেলা প্রশাসক মোঃ হারুন অর-রশীদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ইসরাফিল আলম, সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম, সেনাবাহিনীর জেলার দায়িত্বপ্রাপ্ত বগুড়া সেনানিবাসের ১০ বি এর অধিনায়ক লেঃ কর্নেল মাহবুদ হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এ,কে,এম ফজলে রাব্বী বকু, পৌরসভার মেয়র আলহাজ্ব নাজমুল হক সনি, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তা, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, বিকাশ, রকেট ও নগদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্ধোধনী দিনে জেলার ৫ জনকে এ টাকা বিতরন করেন। এর আগে প্রধানমন্ত্রী দেশব্যাপী করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া ৫০ লাখ মানুষকে মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে নগদ অর্থ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ জানান, করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া জেলার ১১টি উপজেলার ৭৫ হাজার পরিবারের মাঝে এককালীন ২ হাজার ৫০০ টাকা করে আসন্ন ঈদুল ফিতরের আগ পর্যন্ত বিতরন করা হবে। এর মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৭ হাজার, নওগাঁ পৌরসভায় ৪ হাজার ২০০, নিয়ামতপুর উপজেলায় ৬ হাজার ৮০০, পোরশায় ৫ হাজার ২০০, সাপাহারে সাড়ে ৭ হাজার, ধামইরহাটে সাড়ে ৫ হাজার, মহাদেপপুরে ৬ হাজার ৮০০, বদলগাছী সাড়ে ৫ হাজার, মহাদেপুরে ৮ হাজার ৭০০, রানীনগরে সাড়ে ৫ হাজার ও আত্রাইয়ে সাড়ে ৫ হাজার পরিবারে মাঝে বিতরন করা হবে।

তিনি আরও বলেন, ভাতা পাওয়ার তালিকায় আছেন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, রিকশা চালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ-শ্রমিক, কৃষক, দোকানের কর্মচারী, শ্রমিকসহ নিম্ন আয়ের নানা পেশার মানুষ। তালিকাভুক্তদের মধ্যে নগদ, বিকাশ, রকেট, এবং শিউরক্যাশ এর মাধ্যমে সরাসরি চলে যাবে এই টাকা উপকার ভোগীদের কাছে, ফলে বাড়তি কোন ঝামেলা পোহাতে হবে না তাদের। টাকা পাঠানোর খরচ সরকার বহন করবে। এই টাকা উত্তোলন করতে ভাতা-ভোগীদের কোন খরচ দিতে হবে না বলে জানান তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ