সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

নকলায় প্রধানমন্ত্রীর উপহার সরকারী ঘর বিতরণে দুর্নীতির অভিযোগ
নিজস্ব প্রতিনিধি / ৭৮ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

শেরপুরের নকলা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমি ও ঘরহীন মানুষের জন্য দূর্যোগ সহনীয় ঘর ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘ক’ শ্রেনীর ঘর বিতরণের দুর্নীতির অভিযোগ তুলে ধরেছেন অনেক অসহায় পরিবার।

দুর্নীতি ও অবৈধ ভাবে চাপ প্রয়োগ করে একাধিক অসহায় ও প্রতিবন্ধী মানুষের কাছ থে‌কে অর্থ হাতিয়ে নিয়েছেন ৭ নং টালকী ইউনিয়নের চেয়ারম্যান ‌মোঃ বদরুজ্জামান (ব‌দ্দি) ও ৮ নং বি‌বিরচর ওয়ার্ডের মেম্বার মোঃ খোরশেদ আলম।

এই ইউনিয়নের বি‌বিরচর গ্রা‌মের আলোচিত অসহায়, এ‌তিম ও মানসিক প্রতিবন্ধী শাকিল ‌মিয়া (ঝন্টু)-র ২০ হাজার টাকা ও প্রতিবন্ধী মফিদুল ইসলামের ২০ হাজার টাকা চেয়ারম্যান ও খোর‌শেদ আলম মেম্বার‌কে ঘুষ দিতে হয়েছে । পারভীন নামে এক মহিলা ক্ষোভ প্রকাশ করে বলেন আমার শাশুড়ির নামে একটি ঘর বরাদ্দের জন্য চেয়ারম্যানকে ৩০ হাজার টাকার মধ্যে ২৯ হাজার ৫০০ টাকা দিলে ‌সে রাগারাগি শুরু করেন। এরপর তাকে পুরোপুরি ৩০ হাজার টাকাই ঘুষ দিতে হয়েছে। একই অভিযোগে করেন বিবিরচর বাজারের চা বিক্রেতা বাদল মিয়া, তিনি বলেন সমিতি হ‌তে লোন নিয়ে চেয়ারম্যান মেম্বার‌কে ঘুষ দিয়া এই ঘর পাইছি।

উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থ বছরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে যারা ঘর পেয়েছেন তাদের বেশির ভাগই ২০ থেকে ৩০ বছরের কর্মজীবী তরুণ। এ প্রসঙ্গে নকলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন, ঘর বরাদ্দের নীতিমালায় বলা নেই তরুণ না বৃদ্ধ মানুষকে দিতে হবে।

নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় মানুষের জন্য ঘর বিতরণের অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে উক্ত চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares