সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫২ পূর্বাহ্ন

নন্দীগ্রামে করোনায় আক্রান্ত ১২ বছরের কিশোরী

নাজমুল হাসান, বগুড়া প্রতিনিধি

বগুড়ার নন্দীগ্রামে ১ কিশোরী করোনায় আক্রান্ত হয়েছে। এ ঘটনায় ৪ বাড়ি লকডাউন করেছে প্রশাসন। ওই কিশোরীকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

২৩ শে এপ্রিল সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, বিজরুল গ্রামের ১২ বছর বয়সী কিশোরীর বাবা ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি করতো।

গত ১৮ই এপ্রিল নন্দীগ্রাম উপজেলার ৫নং ভাটগ্রাম ইউনিয়নের বিজরুল গ্রামের নিজ বাড়িতে তারা ফিরে আসে। ওই কিশোরীর তেমন কোনো শারীরিক সমস্যা ছিল না। তবে ঢাকা ফেরত খবর পেয়ে গত ২১ শে এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওই দিন তার নমুনা সংগ্রহ করে বগুড়ায় পাঠায়।

তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। পরে ২২ শে এপ্রিল রাতে তার নমুনা রিপোর্টে করোনাভাইরাস পাওয়া যায়। এই ঘটনাটি জানার পরেই রাতে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ আশপাশের ৪টি বাড়ি লকডাউন ঘোষণা করে প্রশাসন।

লকডাউন বাড়িগুলো ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশদের পাহারার দায়িত্ব দেয়া হয়েছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল বলেন, ঢাকা ফেরত কিশোরীর শরীরে (কোভিড -১৯)করোনা পজিটিভ পাওয়া গেছে। ওই গ্রামের  ৪টি বাড়ি লকডাউন করা হয়েছে। কিশোরীকে নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ