শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাভারে নীলা রায় হত্যাকাণ্ডের মূল হোতা মিজানসহ ২ জন আটক আবারো জাগ্রত সর্বহারা পার্টি বিভিন্ন মহলে চাঁদাদাবী সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা

নবীনগরে গ্রামের হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে দুটি উন্নয়ন সংস্থা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনদপুর ইউনিয়নের হুরুয়া গ্রামের যুব সমাজের গঠিত হুরুয়া উন্নয়ন সংস্থা ও হুরুয়া গ্রামের বিভিন্ন দেশে থাকা প্রবাসীদের গঠিত হয় হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থা। বিশ্বে মহামারী আকারে ধারন করা করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মানুষের দুয়ারে দুয়ারে সচেতনতামূলক হ্যান্ডবিল পৌছে দিচ্ছে গ্রামের ছেলেগুলো।

হুরুয়া উন্নয়ন সংস্থা গ্রামের নানাবিধ সমস্যা তারা নিজের কাধে নিয়ে গ্রামকে এলাকার রোল মডেল হিসেবে গড়ে তুলতে অনবরত পরিশ্রম করে যাচ্ছে। পাশাপাশি হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থা পরিবারের মুখে হাসি ফুটাতে প্রবাসজীবনে থেকেও গ্রামের মানুষের কথা ভুলেনি, তারাও অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় সরকারি নির্দেশনা মানতে গিয়ে ঘরে অবস্থান করার কারনে “যারা দিন আনে দিন খায়” তাদের দিনাতিপাত করা কষ্টকর হয়ে পড়েছে, তাই হুরুয়া ও নীলনগর গ্রামের ২৪০টি পরিবারের মানুষের পাশে দাড়াতে হুরুয়া উন্নয়ন সংস্থা ও হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন।

এরমধ্যে ৫ কেজি আটা, আলাদা একটি প্যাকেটে ১টি সাবান, ১টি মাস্ক, হ্যান্ড গ্লাভস, বোতলে ব্যবহারের জন্য ১টি স্প্রে মেশিন, ১০০গ্রাম ব্লিচিং পাউডার ও দুটি সংস্থার যৌথ উদ্যোগে প্রিন্টকৃত জনসচেতনতা লিফলেট বিতরণ করা হয়। হুরুয়া উন্নয়ন সংস্থার সহ সভাপতি সাইফুল হক সরকার জানান, “দেশের এই ক্রান্তিকালে যারা উচ্চবিত্ত ও #প্রবাসী রয়েছেন, গ্রাম এবং এলাকার মানুষের জন্যে প্রাণ কাঁদে তারা যদি আর্থিক সহায়তা দিয়ে এগিয়ে আসতো তবে আমরা সুন্দরভাবে বাকী মানুষের জন্য চিন্তা করতে পারতাম”।

এই দুই সংস্থার যৌথ সহায়তার ভূমিকা দেখে ভূয়সী প্রশংসা করেন সুশীল সমাজ। হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থার মোবারক হোসেন, মোজাম্মেল হক, আব্দুস সালাম, ইয়ার হোসেন সার্বিক তদারকি করছেন।

গ্রামে থেকে যারা দ্রব্যগুলো বিতরণ করছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন তারা হলেন মো. এরশাদ, সোহেল, মো. আমজাদ, মকবুল হোসেন। হুরুয়া গ্রামের ছেলেদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে যার যার অবস্থান থেকে অন্তত গরীব মানুষের পাশে এসে দাড়ান, গরীব দুঃস্থরা একটি চ্যালেঞ্জিং সময় পার করছেন এই মুহুর্তে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ