বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ জাল পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ জলবদ্ধতা নিরসনে দুই চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ নেটপাটা অপসারণ অপরাধ ডটকমের সাভার প্রতিনিধির মায়ের ইন্তেকাল বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে আমিনুল ফরিদ চাঁপাইনবাবগঞ্জে রেজিস্ট্রি অফিসের অনিয়মের বিরুদ্ধে সনাসের মানববন্ধন মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাভারে যুবলীগের বিক্ষোভ মিছিল বগুড়ায় গ্যাস সিলিন্ডারের মধ্য ফেনসিডিল, আটক ৫ সাভারে জবাইকৃত নব জাতকের লাশ উদ্ধার

নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে এইচএফ পাওয়ারপ্ল্যান্ট

মোঃ নুর আলম সিদ্দিকী, নোয়াখালী প্রতিনিধি

চলমান করোনা পরিস্থিতিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিয়ে যাচ্ছে জ্বালানি মন্ত্রনালয়ের আওতাধীন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র,  উপকেন্দ্র, বিদ্যুৎ বন্টন, বিদ্যুৎ বিতরণের প্রতিটি বিভাগ।

নোয়াখালীতে অবস্থিত এইচএফ পাওয়ার প্ল্যান্ট (চৌমুহনী পাওয়ার প্ল্যান্ট) বর্তমান এ পরিস্থিতির মাঝে ও শতভাগ বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছে। ১১৩মেগাও ক্ষমতা সম্পূর্ণ এ চৌমুহনী এইচএফ পাওয়ার প্ল্যান্ট এনএলডিসি (ন্যাশনাল লোড ডিসপোজ সেন্টার) চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদন করে থাকে। যা জাতীয় গ্রীড নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সেবার লক্ষ্যে সরবরাহ করে থাকে।

জানা যায় এ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ইঞ্জিনিয়ার,নন ইঞ্জিনিয়ার এডমিন সহ প্রায় ২৫০জন লোক কর্মরত আছেন। বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের প্ল্যান্ট মেনেজার প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন জাতীয় গ্রীড নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে সরকারের নির্দেশনা অনুযায়ী গত ২৫/০৩/২০ তারিখ হতে আমরা প্ল্যান্ট লকডাউন করে ভিতরে অবস্থান করছি। যারা বাহিরে ছুটিতে ছিলো তাদের ছুটিতে রাখা হয়ছে। প্লান্টের কেউ বিদ্যুৎ কেন্দ্রের বাহিরে যেতে পারেনা। তিনি আরো বলেন যতদিন পর্যন্ত করোনা মোকাবেলায় সরকারের নির্দেশনা থাকবে ততদিনে আমরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে সকল প্রকার করোনা প্রতিরোধী সেফটি নিয়ে ভিতরে অবস্থান করবো। তিনি করোনা মোকাবেলায় সবাইকে সতর্ক, নিরাপত্তা বজায় রাখার অনুরোধ জানান।

প্ল্যান্টে কর্মরত আরেক শিফট ইনচার্জ বলেন গত এক মাস ধরে বৃদ্ধ মা বাবা, স্ত্রী, আত্মীয় স্বজন সবাইকে ছেড়ে প্ল্যান্টের ভিতর অবস্থান করে শতভাগ বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছি যাতে জাতীয় গ্রীড নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে পারে। আর হাসপাতালের রুগীরা যথাযত চিকিৎসা পায়। আপদকালীন সময়ে রাস্তা ঘাট থাকে আলোকিত ও সচল থাকে ইন্টারনেট সেবা।ঘরে থাকা মানুষ থাকতে পারে একটু স্বস্তিতে। তিনি এ সময় অসহায় মানুষদের সাহায্য করার জন্য সবাইকে অনুরোধ করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ