শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

নির্মাণ উদ্যোক্তা উন্নয়ন সংগঠনের বার্ষিক বনভোজন সম্পন্ন

মো: ফারুক মিয়া, সিলেট প্রতিনিধি

 

সিলেটের একটি সামাজিক প্রেক্ষাপটের বড় সংগঠন নির্মাণ উদ্যোক্তা উন্নয়ন সংগঠন। গতকাল (০৪.০৩.২০২০) এই সংগঠনের বার্ষিক বনভোজন এর স্থান ছিল সিলেটের সুনামগন্জ তাহিরপুরের শিমুল বাগান।

সকাল ৯.০০ ঘটিকায় তারা তাদের নির্দিষ্ট স্থান থেকে বাস যোগে যায় এবং রাত ১১ ঘটিকায় আবার তাদের স্থানে ফিরে আসে।

এছাড়া এই বনভোজন এর মূল উদ্দেশ্য ছিল গ্রামের ঐতিহ্যকে তোলে ধরা। বনভোজনে খেলাধুলার আয়োজন করা হয়
এবং খেলায় বিজয়িদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

এই সংগঠনের সাথে আরও কয়েকটি সংগঠনের সদস্যদের নিয়ে যাওয়া হয় অতিথি হিসেবে। বনভোজনে আগত সকল সদস্য ও অতিথিদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এই বনভোজন কে সুন্দরভাবে করার জন্য মূল কমিটি থেকে একটি সাব কমিটি দেয়া হয় সাত জন বিশিষ্ট। এই সাতজন হল ফরহাদ,জনি,মামুন, দিবা খান, সাদিক,রেজা, ফারুক।

এই কমিটির সকলকে সম্মাননা প্রদান করা হয় সুন্দর ভাবে একটি বনভোজন উপহার দেয়ায়।

এছাড়াও উপস্থিত ছিলেন নির্মাণ উদ্যোক্তা উন্নয়ন সংগঠনের ৪৭ জন সদস্য। সভাপতি কাইটস মাসউদ,সহ সভাপতি দিবা খান, ফরহাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অপ্সরা বর্ধন, রেজা আহমদ, অর্থ সম্পাদক সাদিক আহমদ, প্রচার সম্পাদক আর এম জনি, শেখ উজ্জল, ক্রিয়া বিষয়ক সম্পাদক মুহিবুল হকসহ অন্যান্য সদস্য বৃন্দ।

এই সংগঠনের স্লোগান হল চাকরী করব না চাকরী দিবো
যে সংগঠন প্রতিদিন একজন করে উদ্যোক্তা তৈরি করে। তারা চাকরীর পিছনে না দৌড়ে নিজেরা একজন উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরী দান করে এবং অন্যকে উদ্যোক্তা হতে সাহায্য করে।

তাছাড়া এই সংগঠন দীর্ঘদিন যাবৎ সামাজিক কাজ করে যাচ্ছে অসহায় দ্ররিদ্র মানুষ ও পথশিশুদের জন্য, স্বাস্থ্য সচেতনতা সহ নানা ধরনের কর্মকান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স