শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:২০ অপরাহ্ন

মারুফা হত্যার বিচার চেয়ে প্রধানমন্ত্রীর নিকট কলেজ শিক্ষার্থীর খোলা চিঠি

শেখ ইমরান আল আমিন, নেত্রকোণা

নেত্রকোণার বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়নের চেয়ারম্যান তার গৃহকর্মী মারুফাকে (১৪) ধর্ষণ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।

তারই পরিপ্রেক্ষিতে ঐ অভিযুক্ত চেয়ারম্যাকে গ্রেফতার করা হয় কিন্তুু ক্ষমতার দাফটে জামিনে বের হয়ে যায়। যার পরিপ্রেক্ষিতে বিক্ষুব্ধ এলাকাবাসী প্রত্যেকটি এলাকায় প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে। প্রত্যেকের দাবি খুব দ্রুত এই হত্যাকারীর দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করা। আজ এই ধর্ষণ ও হত্যাকারীর বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে রুমিত আয়াত নামক এক কলেজ শিক্ষার্থী খোলা চিঠি লিখেন। তার লিখাগুলো হুবহু তুলে ধরা হলো…

“ মাননীয় প্রধানমন্ত্রী,
বিনীত নিবেদন এই যে, আপনিও একজন নারী আর নারী হয়ে অবশ্যই নারীর ব্যাথাটা বুঝবেন। গত ৯ মে, নেত্রকোনা জেলার, বারহাট্টা উপজেলার, ৬ নং সিংধা ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুব মুর্শেদ কাঞ্চন, তার গৃহ কর্মী মারুফা (১৪) কে ধর্ষণ করে হত্যা করে। এর মধ্যে ধর্ষককে পুলিশ ধরে নিলে ২-৩ দিনের মধ্যেই উনাকে জামিন দিয়ে দেয় থানার ওসি মহোদয়। মাননীয় প্রধানমন্ত্রী উনি আওয়ামী লীগ করেন, অনেকেই অভিযোগ করেছেন আওয়ামী লীগ করেন বলে ধর্ষক জামিন পেয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী, আমরা জানি আপনি আপনার দলের কোন অপরাধীকে ছাড় দেন না। তাদের আপনি উপযুক্ত শাস্তি দিয়েছেন। যা আমরা বার বার প্রমান পেয়েছি। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী, আজ এই মারুফা কি তার বিচার পাবে না? তার মা বার বার সবার কাছে বিচার চাইছেন কিন্ত কারো কাছ থেকে বিচার পাচ্ছেন না। তাকে হুমকি দেওয়া হচ্ছে এবং টাকার লোভ দেখানো হচ্ছে।বিচার চাওয়া থেকে সড়ে আসার জন্য। নেত্রকোনার সব মানুষ একসাথে প্রতিবাদ করছেন! কিন্তু প্রশাসন কোন গুরুত্ব দিচ্ছেন না। কেন মাননীয় প্রধানমন্ত্রী? আজ সে গরীব বলে? আজ সে শিক্ষার্থী নয় বলে? আজ সে মেয়ে বলে? আজ সে অতিসাধারণ বলে? এটা কি তার অপরাধ? মাননীয় প্রধানমন্ত্রী ? আপনিও তো একজন নারী, মেয়ে, মা। আশা করি আপনি নারী হয়ে আরেকটা নারী কষ্ট বুঝবেন। বিষয়টি একটু আপনি খতিয়ে দেখবেন।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনার কাছে আকুল আবেদন এই যে , আপনি বাংলাদেশ আইন অনুযায়ী ওই ধর্ষকের উপযুক্ত সাজা দিবেন এবং তার উপযুক্ত বিচার ও ব্যবস্তা করে বাধিত করবেন।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ