মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার কাল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন চাঁপাইনবাবগঞ্জে শরনখোলায় লোকালয় থেকে মৃত হরিন উদ্ধার! উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি/সম্পাদকের ১৯ তম মৃত্যু বার্ষীকি পালন করেন এমপি সবুজ

নেত্রকোণায় নকল প্রসাধনী জব্দ

শেখ ইমরান আল আমিন, নেত্রকোণা প্রতিনিধি।

আজ নেত্রকোণা শহরে বিভিন্ন জায়গায় মোবাইল কোর্টের মাধ্যমে বিপুল পরিমান প্রসাধনী জব্দ করা হয়। নেত্রকোণার সদর উপজেলার বড়বাজার এলাকার মেসার্স মানিক চন্দ্র সাহা স্টোরে মোবাইল কোর্ট পরিচালনাকালে বিপুল পরিমানে নকল প্রসাধনী জব্দ করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: ইমরানুজ্জামান। মোবাইল কোর্ট পরিচালনাকালে ভেজাল পণ্য বিক্রির অভিযোগে তিনি অভিযুক্ত ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪১ ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড করেন ।

অপরদিকে সাতপাই এলাকায় সরকারি আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ না করে ব্যবসা পরিচালনার অভিযোগে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় সতর্কতামূলক ৫০০ টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: ইমরানুজ্জামান বলেন“ বর্তমানে বাজারে রং ফর্সাকারী ক্রিমের চাহিদা ব্যাপক। এ সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী নকল মোড়কে বিভিন্ন নামে এসব রং ফর্সাকারী ক্রিম বাজারজাত করছে যা ত্বক ও স্বাস্থ্যের জন্য মারাত্বক ক্ষতিকর। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে দেশী ও বিদেশী ব্যান্ডের প্রসাধনী ক্রয়ের সময় বিএসটিআইয়ের লোগো, আমদানিকারকের সিল (বিদেশী হলে), পন্যের ওজন, পরিমান, উপাদান, ব্যবহার বিধি, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ নিশ্চিত হয়ে পণ্য ক্রয় করা উচিত“
এবং আরো বলেন যে“ জনস্বার্থে নেত্রকোণা জেলা প্রশাসনের পক্ষ থেকে নেত্রকোণায় নকল বিরোধী অভিযান অব্যাহতভাবে চলমান থাকবে।”

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স