বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন

নেত্রকোণায় নকল প্রসাধনী জব্দ

শেখ ইমরান আল আমিন, নেত্রকোণা প্রতিনিধি।

আজ নেত্রকোণা শহরে বিভিন্ন জায়গায় মোবাইল কোর্টের মাধ্যমে বিপুল পরিমান প্রসাধনী জব্দ করা হয়। নেত্রকোণার সদর উপজেলার বড়বাজার এলাকার মেসার্স মানিক চন্দ্র সাহা স্টোরে মোবাইল কোর্ট পরিচালনাকালে বিপুল পরিমানে নকল প্রসাধনী জব্দ করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: ইমরানুজ্জামান। মোবাইল কোর্ট পরিচালনাকালে ভেজাল পণ্য বিক্রির অভিযোগে তিনি অভিযুক্ত ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪১ ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড করেন ।

অপরদিকে সাতপাই এলাকায় সরকারি আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ না করে ব্যবসা পরিচালনার অভিযোগে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় সতর্কতামূলক ৫০০ টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: ইমরানুজ্জামান বলেন“ বর্তমানে বাজারে রং ফর্সাকারী ক্রিমের চাহিদা ব্যাপক। এ সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী নকল মোড়কে বিভিন্ন নামে এসব রং ফর্সাকারী ক্রিম বাজারজাত করছে যা ত্বক ও স্বাস্থ্যের জন্য মারাত্বক ক্ষতিকর। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে দেশী ও বিদেশী ব্যান্ডের প্রসাধনী ক্রয়ের সময় বিএসটিআইয়ের লোগো, আমদানিকারকের সিল (বিদেশী হলে), পন্যের ওজন, পরিমান, উপাদান, ব্যবহার বিধি, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ নিশ্চিত হয়ে পণ্য ক্রয় করা উচিত“
এবং আরো বলেন যে“ জনস্বার্থে নেত্রকোণা জেলা প্রশাসনের পক্ষ থেকে নেত্রকোণায় নকল বিরোধী অভিযান অব্যাহতভাবে চলমান থাকবে।”

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ