শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:০৭ পূর্বাহ্ন

নোয়াখালীতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

মোঃ নুর আলম সিদ্দিকী, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজীপুর এলাকায় মেসার্স বিউটি ফুড (সেমাই কারখানা) তদারকিমূলক অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভ্রাম্যমান আদালত । অভিযানে বিভিন্ন অপরাধের দায়ে মেসার্স বিউটি ফুডকে জরিমানা করা হয়।

১৮ মে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: কাউসার মিয়ার নেতৃত্বে, ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর শওকত হোসেনের উপস্থিতিতে বেগমগঞ্জ মডেল থানা পুলিশের একটি দল এ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে বাজারে উপস্থিত জনসাধারণকে জাতীয় ভোক্তা অধিকারের পক্ষ থেকে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়। একই সাথে বাজারের ব্যবসায়ীদের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ এবং দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও পণ্য দ্রব্যর মূল্য প্রতিদিন হালনাগাদ করার বিষয়ে নির্দেশ প্রদান করা হয়।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ,নোয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: কাউসার মিয়া আপরাধ.কম কে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বেগমগঞ্জ উপজেলার হাজীপুর এলাকায় মেসার্স বিউটি ফুড (সেমাই কারখানা) অভিযান পরিচালনা করা হয়।

কারখানায় পরিদর্শনকালে পোড়া ও নষ্ট তেল ব্যবহার, মেয়াদ উত্তীর্ণ ঘি ব্যবহার, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদনের কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ একটি ধারায় প্রশাসনিক এখতিয়ারে প্রতিষ্ঠানটিকে ৪০০০০ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

মূল্য তালিকা প্রদর্শন করে ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয় না করার জন্য ব্যবসায়ীগণকে উদ্বুদ্ধ করা হয় ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।তিনি আরোও বলেন,সামনে ঈদকে কেন্দ্র করে কিছু অসাধু কারখানার মালিকরা এ কর্মকান্ডগুলো করে যাচ্ছে। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী জেলা কার্যালয়ের অভিযান অব্যাহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ