শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

নোয়াখালী সরকারি চাল জব্দ

মোঃ নুর আলম সিদ্দিকী, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা দামের চালসহ বিদ্যুৎ মজুমদার নামের এক ক্রেতাকে আটক করেছে স্থানীয় লোকজন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে অর্থদণ্ড করা হয়। তার কাছ থেকে মোট ৫৪০ কেজি চাল জব্দ করা হয়েছে। এদিকে অভিযানের খবর পেয়ে পালিয়ে যায় ডিলার হাবিব উল্যা বাহার।

২৭মে বুধবার সন্ধ্যা ৬টার দিকে এ অভিযান পরিচালনা করেন, সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।

জানা যায় মোহাম্মদপুর ইউনিয়নের ৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার হাবিব উল্যাহ বাহার চাল সুবিধা ভোগীদের কাছে বিক্রি না করে ৪৮০ কেজি চাল বিদ্যুৎ মজুমদার নামের এক ব্যক্তির কাছে বিক্রি করে। ওই ক্রেতা চালগুলো অটোরিকশা যোগে নিয়ে যাওয়ার সময় আক্তার মিয়ারহাট বাজারের উত্তর গলিতে স্থানীয় লোকজন আটক করে। পরে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অন্য বস্তা করে নেওয়ার সময় ৮ বস্তায় ৪৮০ কেজি চাল জব্দ করে। একই সাথে আক্তার মিয়ারহাট কাঁচা বাজারে ডিলারের দোকানে অভিযান চালিয়ে আরও ৬০কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করে, পরে আটককৃত ক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই হাজার টাকা অর্থদণ্ড করা হয়। অভিযুক্ত ডিলার হাবিব উল্যা বাহার পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

সুবর্ণচর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মোট ৫৪০কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে চরজব্বার থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিলার হাবিব উল্যাহ বাহার সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা দামের ৪৮০কেজি চাল (প্রতি বস্তায় ৩০(কেজি) সরকারি বস্তা থেকে বের করে নতুন ৮টি বস্তায় ডুকিয়ে বিদ্যুতের কাছে বিক্রি করে দেয়। অভিযানের খবর পেয়ে বাহার পালিয়ে গেছে। তার বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার বাদী হয়ে থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স