সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন

পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে গার্মেন্টকর্মীর মৃত্যু
আব্দুল আলীম খান পটুয়াখালী জেলা প্রতিনিধি / ১৫৬ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

পটুয়াখালীর দুমকিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুলাল চৌকিদার (৩২) নামের একজন গার্মেন্টকর্মীর মৃত্যুবরণ করে।
৯ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের দক্ষিন দুমকি গ্রামের নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রবিবার নারায়নগঞ্জের কর্মস্থল থেকে সে গ্রামের বাড়িতে আসে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকতারা মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইসিডিআর’ এ পাঠায়। গতকাল ০৯ মার্চ বিকেল সাড়ে ৫টায় পাওয়া পরীক্ষার ফলাফলে পজেটিভ ধরা পড়েছে।

স্থানীয় ইউপি সদস্য বিপ্লব মেম্বর জানান, দুমকি গ্রামের সোবাহান চৌকিদারের ছেলে দুলাল চৌকিদার (৩২) নারায়নগঞ্জের একটি গার্মেন্সের শ্রমিক পদে চাকরী করছিল। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রবিবার বাড়িতে আসলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশে তাকে হোম কোরেন্টাইনে রাখা হয়। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস, এসিল্যান্ড আল-ইমরান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. মীর শহীদুল হাসান শাহীনসহ স্বাস্থ্যকর্মীরা বাড়িতে এসে নমুনা সংগ্রহ করে নিয়ে পরীক্ষার জন্য ঢাকায় পাঠায়। তার অবস্থার ক্রমাবনতির পর বৃহস্পতিবার দুপুর ২টায় সে মারা যায়। ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা অনুযায়ী পরিবারিক গোরেস্থানে সন্ধ্যা নাগাদ দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. মীর শহীদুল হাসান শাহীন বলেন, করোনা সন্দেহে আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় আইইডিসিআর এ পাঠিয়েছিলাম। রিপোর্ট পজেটিভ এসেছে ।

উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) আল-ইমরান বলেন, ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মোতাবেক মৃত্যু ব্যক্তির দাফন সম্পন্ন করতে নির্দেশনা দেয়া হয়েছে। ওই বাড়িসহ পুরো ২নং ওয়ার্ড এলাকা লগডাউন করে দেয়া হয়েছে। এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় পুরো উপজেলায় আতংক বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares