সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

পটুয়াখালী পুলিশের হাতে বিরল প্রজাতির তক্ষকসহ আটক ৪

আব্দুল আলীম খান, পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী ডিবি পুলিশের অভিযানে বিরল প্রজাতির মূল্যবন বন্যপ্রানী ‘তক্ষক’ সহ ৪ পাচারকারী আটকের বিষয়ে পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ মে বৃহস্পতিবার বেলা ১টার সময় প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী ডিবি পুলিশের একটি চৌকস দল জানতে পারে একটি পাচারকারী দল বিরল প্রজাতির তক্ষক পাচার করার চেষ্টা চালাচ্ছে।

নিরলস প্রচেষ্টা ও গোয়েন্দাবৃত্তি অব্যহত রাখার পর ১৩ মে রাত সাড়ে ৯টার সময় কলাপাড়ার পৌরসভাস্থ মার্কাজুল তাওফিজ মডেল মাদ্রাসা ভবনের সামনে থেকে মোঃ জাকারিয়া আকন(৪০), রিয়াজ উদ্দিন আকন(৪২), জলিল মৃধা (৩৫) ও মোঃ সুজা (৩৫) কে বিরল প্রজাতির তক্ষক সহ তাদের আটক করা হয়।

বিরল প্রজাতির তক্ষক টির ওজন অনুমান ১৩০ গ্রাম এবং লম্বা ১২.৫ ইঞ্চি। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা উক্ত তক্ষক টি তারা চট্রগ্রামের পাহাড়ি এলাকা থেকে কলাপাড়ায় এনেছে এবং এটি বিক্র করার জন্য ক্রেতাদের সাথে যোগাযোগ করছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কলাপাড়া থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহনের কার্যক্রম প্রক্রিয়াধীন।

এসময় প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ বেলাল হোসেন, ডিবি ওসি মোঃ শাহজাহান খাস, সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স