সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:২৩ পূর্বাহ্ন

পবিপ্রবি’তে কেক কেটে মুজিব শতবর্ষ উদযাপন

শেখ কামরুজ্জামান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আজ ১৭ই মার্চ মঙ্গলবার, বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং আজ তার জন্মশতবার্ষিকী। তারই প্রেক্ষিতে আজ সকাল ৯ টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-বরিশাল ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং কেক কাটার মধ্যদিয়ে মুজিব শতবর্ষ উদযাপন করা হয়।

‘যদি রাত পোহালে শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই…’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু কিংবা জন্মবার্ষিকীতে এ গানটি বাজানো হয় অবধারিতভাবেই। আজোও তার ব্যতিক্রম নয়। তবে উদ্ভুত কোভিড-১৯ এর মহামারীর কারনে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন এনএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মামুন-অর-রশীদ, মুজিব শতবর্ষ সমন্বয় কমিটির অধ্যাপক ড. ননী গোপাল সাহা, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর হলের প্রোভোষ্ট ড. আসীত কুমার পাল, সহকারী প্রোভোষ্ট ডা. মোস্তাফিজুর রহমান রানা, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রোভোষ্ট বৃন্দ সহ অনুষদীয় সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং সকল শিক্ষার্থীরা।

উল্লেখ্য বঙ্গবন্ধুর শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ছাত্রলীগ, ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন, এনিমেল হাজবেন্ড্রি এসোসিয়েশন ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, আঞ্চলিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদর্শন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ