সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

পবিপ্রবি’র শিক্ষক সমিতির ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচী প্রত্যাহার
শেখ কামরুজ্জামান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় / ৭১৯ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

অবশেষে ক্লাসে ফিরছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)-এর শিক্ষকবৃন্দ। টানা ২৪ দিন শিক্ষক সমিতির ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচীর পর অবশেষে আজ তা প্রত্যাহার করে নেওয়া হয়। আজ ১২ মার্চ রোজ বৃহস্পতিবার শিক্ষক সমিতি কর্তৃক প্রকাশিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শাহীন হোসেন কর্তৃক স্বাক্ষরিত ঐ নোটিশে বলা হয় “এতদ্বারা পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিহ্মকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অদ্য ১২.০৩.২০২০ খ্রি. তারিখ সকাল ১০.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয় চলমান পরিস্থিতি নিয়ে শিহ্মক সমিতির গত ০৮.০৩.২০২০ খ্রি. তারিখের মুলতবি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় পবিপ্রবি প্রশাসনের গৃহীত পদক্ষেপে সর্বসম্মতিক্রমে সন্তুষ্টি প্রকাশ করে চলমান আন্দোলনের কর্মসূচী অদ্য ১২.০৩.২০২০ খ্রি. তারিখ থেকে প্রত্যাহার করা হয়”।

উল্লেখ্য গত ১৭ ফেব্রুয়ারী ১৫ জন শিহ্মার্থীর এক সেমিস্টার করে বহিষ্কার আদেশ প্রত্যাহার দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন সাধারণ শিক্ষর্থীরা। এসময় তারা উপাচার্য সহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষককে ১২ ঘন্টার মত অবরুদ্ধ করে রাখেন। শিক্ষক সমিতি অবরুদ্ধ অবস্থায়ই এক জরুরি বৈঠকে বসেন। বৈঠক শেষে শিক্ষকগণ র‌্যাগিংয়ের সাথে জড়িত শিক্ষার্থীদের শাস্তি বহাল রাখাসহ শিক্ষকদের অবরুদ্ধ করে রাখার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত সকল প্রকার ক্লাস ও পরীক্ষা বর্জন করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares