সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন

পরিস্থিতি না বদলালে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে: প্রধানমন্ত্রী

সাজ্জাতুজ জামান সুজন, গোপালগঞ্জ

পরিস্থিতির উন্নতি না হলে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ে ভি‌ডিও কনফারেন্সে তিনি এ কথা জানান।

তিনি বলেন, এখন আমরা আর স্কুল-কলেজ খুলছি না। সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে।
করোনায় উন্নত দেশ অনুন্নত দেশ যাই হোক সবার একই অবস্থা। তারপরও আমরা ব্যবস্থা নিচ্ছি। স্বাস্থ্যকর্মী, সেনাবাহিনী, আইন-শৃঙ্খলা বাহিনী প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। দেশবাসী নির্দেশনা মেনে ঘরে থাকছে। ৩০০৯ জন চিকিৎসক অনলাইনে সেবা দিয়ে যাচ্ছে। আমরা মানুষের সুরক্ষার জন্য কাজ করে যাচ্ছি।
আমরা সবার ঘরে খাবার পৌঁছে দিতে চেষ্টা করছি। ১০ টাকার চাল সবাইকে দেওয়ার চেষ্টা করছি। রফতানি বন্ধ, এটা একটা বড় অর্থনৈতিক ধাক্কা।

সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবি‌নিময় করছেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনা ক‌রছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্য স‌চিব ড. আহমদ কায়কাউস।

এর আগে, করোনার কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটি অনুযায়ী দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৫ মে ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে বলা জানানো হয়েছিল। করোনা ভাইরাসের সৃষ্ট পরিস্থিতির কারণে কয়েক দফা সরকার সাধারণ ছুটি ঘোঘণা করে সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ