শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

পাথরঘাটায় চাল চুরির অভিযোগে চেয়ারম্যান বহিষ্কার

কে.এম রিয়াজুল ইসলাম, বরগুনা

জেলেদের জন্য বরাদ্দকৃত চাল থেকে সাড়ে ২৭ মেট্রিকটন চাল আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হওয়া বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন পল্টুকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করেছে পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগ।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টাযর দিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়ে বিষয়টি জানানো হয়।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন জানান, জেলেদের চাল আত্মসাতের অভিযোগে কাকচিড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলাউদ্দিন পল্টুকে জেলা আওয়ামীলীগের নেতাদের সঙ্গে আলোচনা করে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরো জানান, তাকে আওয়ামীলীগের সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ৪ এপ্রিল দুপুরে জেলেদের জন্য বরাদ্দকৃত সাড়ে ২৭ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে নৌবাহিনীর সহায়তায় কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন পল্টুকে গ্রেপ্তার করে বরগুনা ডিবি পুলিশ।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা গোলাম কবির জানান, ঘটনাস্থল পরিদর্শন ও সুবিধাভোগীদের সাথে কথা বলে তাঁরা এ অনিয়মের সত্যতা পেয়েছেন তদন্ত কমিটি।

তিনি আরো জানান, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু তার ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ তিনি দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিকটন যা ৯১৬ বস্তা চাল বিতরণের সঠিক প্রমাণ তিনি দিতে পারেননি। চাল আত্মসাতের এ ঘটনায় তার বিরুদ্ধে দুর্নীত দমন কমিশনে মামলা চলমান রয়েছে বলে জানা গেছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ