শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন

পানি উন্নয়ন বোর্ডের ভবন অবৈধভাবে দখল করে গরু চাষের অভিযোগ

হাছিনুর আকরাম, চাঁদপুর

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার রূপসা ১৫নং ইউনিয়নের ১নং ওয়ার্ডে পানি উন্নয়ন বোর্ডের ভবন অবৈধভাবে দখল করে গরুর খামার এবং ব্যাক্তিগত অফিস হিসেবে ব্যবহার করার অভিযোগ উঠেছে উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য স্থানীয় জহির মেম্বারের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করে লিজকৃত সম্পত্তি বলে দাবি করেন তিনি।

ফরিদগঞ্জের স্থানীয় সোহেল মিয়া জানান, রূপসায় পানি উন্নয়নবোর্ডের এই দুই তলা ভবন জহির মেম্বার দখল করে নিচের তলায় গরুর খামার করেছেন এবং উপরের তলায় তার ব্যাক্তিগত অফিস বানিয়েছেন। সরকারি ভবন দখল করে রাজনৈতিক ক্ষমতা বলে অবৈধভাবে এটা করা হয়েছে বলে অভিযোগ করেন সোহেল মিয়াসহ এলাকার স্থানীয় কয়েকজন।

এব্যাপারে জহির মেম্বারের সাথে যোগাযোগ করলে তিনি অপরাধ.কমকে জানান, “পাউবির এই ভবনটি দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। পাউবি থেকে লিজ নিয়ে ভবনটি পরিষ্কার পরিচ্ছন্ন করে চুনকাম করে ‘বিসমিল্লাহ ডেইরি ফার্ম’ নামে এই ফার্মটি আমি এবং দেলোয়ার নামে একজন শেয়ারে চালু করেছি। রাজনৈতিক প্রতিহিংসা থেকে আমার নামে এধরনের মিথ্যাচার চালানো হচ্ছে।

এ ব্যাপারে চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম রেফাত জামিল প্রতিবেদককে বলেন, ২০১৭ সাল থেকে পানি উন্নয়ন বোর্ডের আওয়াতাধীন সকল কৃষি জমি এবং জলাশয়ের লিজ বন্ধ হয়ে গেছে। যদি কেউ থেকে থাকে তবে তারা অবৈধভাবে আছেন। কারও কারও পূর্বের মেয়াদের কিছু সময় বাকি থাকতে পারে; কিন্তু নতুন করে বন্দোবস্ত দেওয়া বা নবায়ন সম্পূর্ণরূপে বন্ধ আছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ