শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ন

ফেইসবুকে অপপ্রচার, ইউপি সদস্যর সংবাদ সম্মেলন

মো.মিজানুর রহমান নাদিম, বরগুনা প্রতিনিধি

বরগুনার তালতলীতে এক ইউপি সদস্যর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে একটি অশালীন ভিডিও দিয়ে অপপ্রচার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়।

সোমবার (১৪এপ্রিল) সকাল ১০টার দিকে তালতলী সংবাদিক ফোরামে লিখিত এক সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী ইউপি সদস্য আলম হাওলাদার। তিনি উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য।

লিখিত অভিযোগে জানা যায়, গত ২০১৭ সালে উপজেলার তেতুলবাড়িয়া এলাকার স্থানীয় ইউপি সদস্য আলম হাওলাদার এর কাছ থেকে জলিল নামের এক জেলে ইলিশ ধরার কথা বলে দাদন হিসেবে ৩০হাজার টাকা নেয়। ঐ টাকা না দিয়ে পালিয়ে পাশবর্তী কলাপাড়া উপজেলার কুয়াকাটা চলে যায়। অনেক খোজাখুজির পরে জলিলের মোবাইলের মাধ্যেমে খোজ পাওয়া যায়। পরে জলিল মোবাইলে ইউপি সদস্যকে টাকা দেওয়ার জন্য কলাপাড়া উপজেলার কুয়াকাটা যেতে বলেন। টাকা তুলতে ঐ ইউপি সদস্য কুয়াকাটা যায়। এই সুযোগ জলিল কাজে লাগিয়ে কয়েকজন সহযোগি নিয়ে ইউপি সদস্যকে একটি বৃদ্ধ ঘরে আটক করেন। পরে সাথে থাকা নগত টাকা,মোবাইলসহ যাবতীয় সব কিছু হাতিয়ে নিয়ে মারধর ও লাঞ্চিত করে। দাদনের টাকা বুজিয়া পাইছি বলে হত্যার হুমকি দিয়ে গায়ের কাপর খুলে আপত্তিকর অবস্থায় মোবাইলে একটি ভিডিও ধারণ করেন। পরে সেই ভিডিও দিয়ে ইউপি সদস্যর কাছে বিভিন্ন সময়ে টাকা চেয়ে আসছে জলিল।

এক পর্যায় জলিল ঐ ভিডিও তেতুলবাড়িয়া এলাকার পনু হাওলাদার ছেলে ইব্রাহিমের কাছে পাঠিয়ে দেয়। ইব্রাহিম চলতি বছরের ১০ এপ্রিল ইউপি সদস্যকে ঐ ভিডিও দেখিয়ে ২০ হাজার টাকা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে। ১১ এপ্রিল ঐ ভিডিওটি ”সত্যের পথখুজি” একটি ফেজবুক আইডি থেকে বানোয়াট ক্যাপশন লিখে ভিডিওটি পোষ্ট করেন। এর পরে ১২ এপ্রিল নলবুনিয়া ’শুভসন্ধা সমুদ্র সৈকত’ নামক একটি ফেজবুক পেইজে ভিডিওটি পোষ্ট করা হয়। মুহুর্তেই সামাজিক যোগাযোগে মাধ্যেমে ভিডিও ভাইরাল হয়ে যায়। যা আমার আত্নীয়স্বজন ও সমাজের কাছে আমার মর্যাদাহানি ও হেওপতিপন্ন হই। এখন আমি মানসিক ভাবে ভেঙ্গে পড়ছি। এ ঘটনায় তীব্র নিন্দ্রা ও প্রতিবাদ জানান তিনি। এ সময় সংবাদ সম্মেলনে অন্য ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে তালতলী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। ডায়েরি নম্বর ৫৯৭/২০২০।

এবিষয়ে স্থানীয় ইব্রাহিমের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন আমিও লোকমুখে শুনেছি যে ইউপি সদস্যর নামে ফেইসবুকে অপপ্রচার চালাচ্ছে। কিন্তু কে বা কাহারা এগুলো করছে আমি জানি না। তদন্ত করে বের করা হোক কে এই অপপ্রচার করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ