মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:১৩ অপরাহ্ন

বকশীগঞ্জে রমজান উপলক্ষে ফুড প্যাক নিয়ে মানুষের পাশে রফিক ফাউন্ডেশন

মো. বিল্লাল হোসাইন, জামালপুর

সামনে পবিত্র মাহে রমজান চলছে করোনা ক্রান্তিকাল। এই দুর্যোগকালে অভাবী ও অসহায়দের পাশে দাড়ায় বকশীগঞ্জের অন্যতম সামাজিক সেবা মুলক সংগঠন রফিক ফাউন্ডেশন । প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারিতে রুপ নিয়েছে। এর ছোবল থেকে বাদ যায়নি বাংলাদেশও। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনার ভয়াল থাবায় দেশের মানুষ আজ দিশেহারা। বেশি বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষগুলো।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের আলোকিত মানুষ রফিকুল হক মুন্সীর নামে প্রতিষ্ঠিত “রফিক ফাউন্ডেশন” দীর্ঘদিন যাবত মানব কল্যানে কাজ করে যাচ্ছে। দূর্যোগকালীন এই সময়ে কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়িঁয়েছে রফিক ফাউন্ডেশন।

এই উপজেলার এক মানবতার নাম রফিক ফাউন্ডেশন । সংগঠনটি প্রথম ও দ্বিতীয় ধাপে খাদ্যসামগ্রী বিতরণ করলেও করোনা সংকট আরও দীর্ঘায়িত হওয়ায় রফিক ফাউন্ডেশনের অন্যতম কর্ণধার নিটোরের সহযোগী অধ্যাপক ও বিশিষ্ট অর্থোপেডিক ও স্পাইন সার্জন ডা. এম আর করিম রেজা ও বিশিষ্ট ব্যাংকার আনোয়ার হোসাইন ফুয়াদের সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনায় আবারও পবিত্র রমজানকে সামনে রেখে এলাকায় কর্মহীন হয়ে পড়া প্রায় দুই শতাধিক অভাবী ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী সম্মিলিত প্যাকেট বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাউল, আলু , ডাল , লবন,তেল ইত্যাদি সম্মিলিত ।

 

খাদ্য সামগ্রী বিতরণকালে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও করোনা প্রতিরোধে সচেতনতামূলক দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

 

রফিক ফাউন্ডেশনর অন্যতম কর্ণধাররা জানান, করোনা সংকট আরও দীর্ঘায়িত হলে করোনা মোকাবেলায় শেষ পর্যন্ত সাধ্যমত অসহায়দের পাশে সব সময় থাকবেন।

 

রফিক ফাউন্ডেশনের সদস্য তরুন কথা সাহিত্যিক সুলতানুল আরেফীন জানান, আসন্ন রমজান উপলক্ষে অভাবী ও অসহায়দের মাঝে এক সপ্তাহের পরিমিত খাদ্য সামগ্রীর সম্মিলিত প্যাকেট বিতরণ করা হয় । আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে ইনশাআল্লাহ । করোনা মোকাবেলায় শেষ পর্যন্ত খেটে খাওয়া অসহায় কর্মহীন মানুষের পাশে থাকবে রফিক ফাউন্ডেশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ